Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আ. লীগের সঙ্গে জোটবদ্ধভাবে নির্বাচন করবে বিকল্পধারা

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ নভেম্বর ২০২৩ ১৯:৩৫

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বিকল্পধারা বাংলাদেশ মহাজোটের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচন করবে। দলের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়েছেন।

শনিবার (১৮ নভেম্বর) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালকে দেওয়া এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সিইসিকে চিঠি দিয়ে মেজব (অব.) আবদুল মান্নান জানান, বিকল্পধারা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের শরিক দল হিসেবে নির্বাচনে অংশ নেবে। আমাদের নির্বাচনী প্রতীক হবে আমাদের দলীয় প্রতীক কুলা। পরবর্তীতে জোটের সিদ্ধান্ত অনুযায়ী জোটগত প্রতীকে নির্বাচন করতে আগ্রহী। বিষয়টি মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ পর্যন্ত (১৭ ডিসেম্বর) চূড়ান্তভাবে নিষ্পত্তি করা হবে। এ বিষয়ের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সিইসিকে অনুরোধ করেছেন দলের মহাসচিব।

উল্লেখ্য আগামী ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই উপলক্ষে গত ১৫ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে আপিল দায়ের ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, আর নির্বাচনী প্রচারণা চালানো যাবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।

সারাবাংলা/জিএস/এমও

জোট বিকল্পধারা


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর