Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালের সঙ্গে ঝালকাঠির বাস যোগাযোগ বন্ধ


১৯ ডিসেম্বর ২০১৭ ১৩:৪২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ঝালকাঠি

বরিশালের রুট ব্যবহার করে পটুয়াখালী, বরিশাল, বরগুনায় যাওয়ার সুবিধা না দেওয়ায় বরিশালের বাসগুলোর প্রতি নিষেধাজ্ঞা দিয়েছে ঝালকাঠি বাস মালিক সমিতি। ফলে ঝালকাঠির ওপর দিয়ে বরিশাল বিভাগের ৫ জেলার সঙ্গে বাস চলাচল বন্ধ রয়েছে। ঝালকাঠি বাস মালিক সমিতি এ ধর্মঘট অনির্দিষ্টকালের জন্য ডেকেছে।

মঙ্গলবার সকাল ১১টার দিকে ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার বরিশাল-পটুয়াখালি মহাসড়কের জিরো পয়েন্ট এলাকায় ঝালকাঠির বাস মালিক শ্রমিকরা অবস্থান নিয়ে বরিশালের সাথে পটুয়াখালি ও বরগুনাসহ ৮ রুটের সরাসরি বাস চলাচল বন্ধ করে দেয়।

এ সময় একটি গাড়িতে ভাঙচুর চালায় ঝালকাঠি মালিক সমিতির লোকজন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।  তবে এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে এ অঞ্চলের যাত্রীরা।

ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক পক্ষের দাবি, ঝালকাঠি জেলার ৮কিলোমিটার সড়ক ব্যবহার করে দক্ষিণ-পশ্চিম অঞ্চলের বিভিন্ন রুটে গাড়ি চলাচল করলেও ঝালকাঠি-বরিশাল ছাড়া অন্য কোনো রুটে ঝালকাঠি মালিক সমিতির গাড়ি চলতে দেওয়া হয় না। ওই সকল রুটে গাড়ি চলাচলে বারবার দাবি জানিয়ে আসলেও ঝালকাঠি মালিক সমিতির দাবি বারবার উপেক্ষিত হয়ে আসছে। তাই দাবি পূরণ না হওয়া পর্যন্ত বালকাঠির ওপর দিয়ে বাস ও মিনিবাস চলাচল বন্ধ থাকবে।

এদিকে পুলিশ জানিয়েছে, বিষয়টি সমাধানের জন্য আগামী কাল বুধবার বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বাস মালিক সমিতিগুলোর নেতৃবৃন্দকে নিয়ে বৈঠক ডাকা হয়েছে। সেখান থেকে বিষয়টির সমাধান করা হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে বলেও জানায় পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএল/আরসি

 

ঝালকাঠি ধর্মঘট বাস যোগাযোগ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর