Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবশেষে মুসলিম কবরস্থানে দাফন করা হলো মাহে আলমকে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ নভেম্বর ২০২৩ ১৯:৫৪

বাগেরহাট: অবশেষে আলোচিত মোংলার মৎস্য ব্যবসায়ী মাহে আলমের মরদেহ মুসলিম রীতি অনুযায়ী দাফন করা হয়েছে। সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যায় জানাজা শেষে তাকে দাফন করা হয়।

মাহে আলমের ছেলে সুমন রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ সন্ধ্যা ৬টায় মোংলায় জানাজা শেষে তার বাবার মরদেহ দাফন করা হয়।

এর আগে দীর্ঘ ৭ মাস ১০ দিন পর আদালতের নির্দেশে মোংলা উপজেলার চিলা এলাকায় খ্রিস্টান সম্প্রদায়ের নিয়মনীতি মেনে হিলটন নাথ দাবি করে সমাহিত করা মাহে আলম’র মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তরের জন্য দুপুরে উত্তোলন করা হয়।

দুপুর ২টায় মোংলা উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. হাবিবুর রহমানের উপস্থিতিতে মরদেহটি উত্তোলন করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়ে। ৮ নভেম্বর বাগেরহাটের জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতের বিচারক খোকন হোসেন মামলার তদন্তকারী কর্মকর্তাকে মরদেহটি মাহে আলমের ছেলে সুমন রানার কাছে হস্তান্তরের নির্দেশ দেন।

থানা-পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, হিলটন নাথ গত ৭ এপ্রিল সুন্দরবনে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হন। অন্যদিকে ১০ এপ্রিল মোংলার ব্যবসায়ী মাহে আলম বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। ১৩ এপ্রিল সুন্দরবনের করমজলে একটি অজ্ঞাতপরিচয় মরদেহ পাওয়া যায়। হিলটন নাথের মা বীথিকা নাথের দাবির পরিপ্রেক্ষিতে ১৪ এপ্রিল খুলনার দাকোপ থানা-পুলিশ মরদেহটি তার কাছে হস্তান্তর করে। হিলটন নাথ হত্যা ও মাহে আলম নিখোঁজের ঘটনায় দাকোপ ও মোংলা থানায় পৃথক দুটি মামলা হয়।

কিন্তু মাহে আলমের পরিবারের লোকজন মরদেহটি মাহে আলমের বলে দাবি করেন। নিখোঁজ মাহে আলমের ছেলে সুমন রানার দাবির পরিপ্রেক্ষিতে জ্যেষ্ঠ জুডিশিয়াল আমলি আদালত ‘গ’ অঞ্চল খুলনা; হিলটন হিসেবে সমাহিত মরদেহটির ডিএনএ পরীক্ষার আদেশ দেন। হিলটন নাথের মা বীথিকা নাথ এবং মাহে আলমের ছেলে সুমন রানার ডিএনএ টেস্ট’র পরিপ্রেক্ষিতে গত ১ আগস্ট প্রকাশিত ‘ডিএনএ পরীক্ষায় সুদৃঢ়ভাবে প্রমাণিত হয় যে, অজ্ঞাত মৃতদেহ সুমন রানার জৈবিক পিতা।’ অর্থাৎ মাহে আলম’র। এমতাবস্থায় আইনি প্রক্রিয়া শেষে অবশেষে ৭ মাস ১০ দিন পরে ২০ নভেম্বর সোমবার মরদেহটি উত্তোলন করা হয়।

মোংলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সামছউদ্দিন বলেন, আদালতের নির্দেশে আমরা মরদেহ উত্তোলন করে পরিবারের কাছে হস্তান্তর করেছি। মোংলা উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. হাবিবুর রহমানের উপস্থিতিতে এই মরদেহ উত্তোলন করা হয়। মাহে আলমের পরিবারকে বিষয়টি অবহিত করা হয়েছে। মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের বিষয়টি আদালতকে লিখিতভাবে জানানো হবে।

সারাবাংলা/এনইউ

জানাজা টপ নিউজ দাফন মাহে আলম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর