Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই আসনে নৌকার মনোনয়ন ফরম নিয়েছেন নানক

সিনিয়র করেসপন্ডেন্ট
২০ নভেম্বর ২০২৩ ২১:২৯

ফাইল ছবি

ঢাকা: বরিশাল- ৫ ও ঢাকা-১৩ সংসদীয় আসনে নৌকার প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলটির সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

সোমবার (২০ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে তার ব্যক্তিগত কর্মকর্তা মাসুদুর রহমান বিপ্লব ঢাকা-১৩ আসনের ফরম সংগ্রহ করেন। পরে এদিন বিকেলে রবিশাল-৫ সদর আসনের কয়েকজন শুভাকাঙ্ক্ষী জাহাঙ্গীর কবির নানকের জন্য ওই আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

সারাবাংলাকে এসব তথ্য নিশ্চিত করেছেন জাহাঙ্গীর কবির নানকের ব্যক্তিগত কর্মকর্তা বিপ্লব। তিনি বলেন, আমি নিজে স্যারের পক্ষ থেকে ঢাকা-১৩ আসনের ফরম সংগ্রহ করেছি। এরপর বরিশালের কয়েকজন শুভাকাঙ্ক্ষী স্যারের ফরম সংগ্রহ করে নিয়ে গেছেন।

জাহাঙ্গীর কবির নানক নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য ছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ওই আসনে তৎকালীন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাদেক খানকে নৌকার মনোনয়ন দেওয়া হয়।

এদিকে বরিশাল সদর আসনে আওয়ামী লীগের বর্তমান এমপি জাহিদ ফারুক শামীম। তিনি বর্তমান সরকারের পানি সম্পদ প্রতিমন্ত্রী।

আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদানের তৃতীয় দিন সোমবার সরাসরি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৭০৯টি এবং অনলাইনে ২৪টি। মোট ৭৩৩টি ফরম বিক্রি হয়েছে। সোমবার দলটির আয় হয়েছে ৩ কোটি ৬৬ লাখ ৫০ হাজার টাকা। এর মধ্যে অনলাইনে ফরম বিক্রি থেকে আয় হয়েছে ১২ লাখ টাকা। তিন দিনে মোট ফরম বিক্রি হয়েছে ৩ হাজার ১৯টি। তিন দিনে মনোনয়ন ফরম বিক্রি করে দলটির মোট আয় ১৫ কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা।

সারাবাংলা/এনআর/আইই

অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর