Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিপোর্টের কাগজে ডাক্তারের আগাম সই, প্যাথলজির মালিক কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
২০ নভেম্বর ২০২৩ ২২:১১

শান্তিনগরের ঢাকা গ্যাস্ট্রো-লিভার সেন্টার। ছবি: অনলাইন

ঢাকা: স্বাস্থ্য পরীক্ষার রিপোর্টের প্যাডে চিকিৎসকের অগ্রিম সই রাখায় দ্য ঢাকা গ্যাস্ট্রো-লিভার সেন্টারের মালিকসহ দুজনকে কারাগারে পাঠিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (আদালত নং-২) আদালত।

সোমবার (২০ নভেম্বর) ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) আলাউল আকবরের আদালত এ আদেশ দেন। যে দুজনকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়েছে তারা হলেন— সেন্টারটির মালিক মো. সাল্লাহ উদ্দিন মেহেদী ও মেডিকেল টেকনোলজিস্ট মো. আতিকুর রহমান। নারী বিবেচনায় প্যাথলজি কনসালট্যান্ট ফরিদা ইয়াসমিনকে ৫০ হাজার টাকা জরিমানা করে জামিন দিয়েছেন আদালত।

এ সংক্রান্ত মামলার এজাহারে প্রসিকিউটিং কর্মকর্তা ও খাদ্য পরিদর্শক কামরুল হাসান বলেন, শান্তিনগরের শান টাওয়ারের তৃতীয় তলায় অবস্থিত দ্য ঢাকা গ্যাস্ট্রো-লিভার সেন্টারের মালিক গত ৫ নভেম্বর নতুন ট্রেড লাইসেন্সের আবেদন করেন। পরে গত ১২ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল-২-এর স্বাস্থ্য পরিদর্শক কামরুল হাসান স্বাস্থ্যগত মতামত দিতে সরেজমিন পরিদর্শনে যান। পরিদর্শনে তিনি প্রতিষ্ঠানটির ল্যাবের কম্পিউটারের প্রিন্টারের ভেতরে খালি প্যাডে প্রতিষ্ঠানটির প্যাথলজি কনসালট্যান্ট ডা. ফরিদা ইয়াসমিনের সই দেখতে পান।

এজাহারে বলা হয়, স্বাস্থ্য পরিদর্শক এ বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মো. সাল্লাহ উদ্দিন মেহেদী তাকে ‘ডাক্তার এক সপ্তাহের ছুটিতে আছেন বলে অগ্রিম সই করে রেখে গেছেন’ বলে জানান। তিনি জানান, এগুলো রিপোর্ট দেওয়ার কাজে ব্যবহার করা হয়। পরে স্বাস্থ্য পরিদর্শক খালি প্যাডে ডাক্তারের সই রেখে যাওয়া সংক্রান্ত তাৎক্ষণিকভাবে লিখিত স্বীকারোক্তি নেন এবং নমুনা হিসেবে ৩০টি খালি প্যাড জব্দ করেন।

স্বাস্থ্য পরিদর্শক বিষয়টি করপোরেশন স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থাপন করেন। এ সময় তিনি বলেন, গ্যাস্ট্রো-লিভার সেন্টারের এ ধরনের কার্যক্রম সেবাগ্রহীতাদের সঙ্গে প্রতারণা সামিল। এর ফলে সেবা গ্রহীতারা স্বাস্থ্যহানি ও অর্থনৈতিকভাবে ক্ষতির মুখে পড়ছেন। এ ছাড়াও এ ধরনের কার্যক্রম জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি স্বরূপ। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

সারাবাংলা/আরএফ/টিআর

গ্যাস্ট্রো-লিভার সেন্টার জরিমানা ডিএসসিসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর