Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামায়াতের আমিরসহ ১৪৯ নেতাকর্মীর বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
২১ নভেম্বর ২০২৩ ১৬:৪৮

ঢাকা: রাজধানীর রমনা থানার নাশকতার মামলায় জামায়াতে ইসলামীর আমির মোহাম্মাদ শফিকুর রহমানসহ ১৪৯ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত। এর ফলে আনুষ্ঠানিকভাবে মামলাটির বিচার শুরু হলো।

মঙ্গলবার (২১ নভেম্বর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হকের আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠনের আদেশ দেন।

বিচার শুরু হওয়া এ মামলার উল্লেখযোগ্য অপর আসামিদের মধ্যে রয়েছেন মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সাবেক সহকারী সেক্রেটারি জেনালের এটিএম আজহারুল ইসলাম, মো. রফিকুল ইসলাম খান।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১১ সালের ১৯ সেপ্টেম্বর বিকেলে এ টি এম আজহারের নেতৃত্বে ২৫০০ থেকে ৩০০০ নেতাকর্মী জঙ্গি মিছিলসহ লাঠিসোটা নিয়ে শান্তিনগর থেকে রাজমনি ক্রসিং এর দিকে আসার সময় কাকরাইল সুপার মার্কেটের সামনে পুলিশের ওপর আক্রমণ করে এবং রাস্তায় চলাচলরত গাড়ি ভাঙচুর করে।

ওই ঘটনায় ওইদিনই কাকরাইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. মতিউর রহমান জামায়াত-শিবিরের ১৩০ নেতাকর্মীকে আসামি করে রমনা থানায় এ মামলাটি দায়ের করেন।

২০১৯ সালের ২২ আগস্ট মামলাটি তদন্তের পর রমনা থানার এসআই মুহাম্মদ সাইফুল ইসলাম খান জামায়াতের ১৫০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

সারাবাংলা/এআই/একে

জামায়াত টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর