Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পদ্মায় ধরা পড়ল ৫৫ কেজির বাঘাইড়

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট
২৪ নভেম্বর ২০২৩ ১৩:৪০

রাজশাহী: রাজশাহীর পদ্মা নদীতে ৫৫ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। শুক্রবার (২৪ নভেম্বর) ভোরে রাজশাহী নগরীর ধরমপুর জাহাজঘাট এলাকার পদ্মা নদীতে মাছটি ধরা পড়ে।

শুক্রবার ভোরে জেলে শাহজামান পদ্মা নদীতে মাছ ধরতে যান। এসময় তার জালে বিশাল আকৃতির বাঘাইড় মাছটি ধরা পড়ে। অন্য জেলেদের সহযোগিতায় মাছটি নদীর পারে নিয়ে আসা হয়। সেখানেই মাছটি বিক্রি করে দেওয়া হয়।

জেলে শাহজামান বলেন, নদীতে জাল ফেলেছিলাম। হঠাৎ দেখি জাল টেনে নিয়ে যাচ্ছে কিছু একটা। পরে কৌশলে অন্য জেলে ও স্থানীয়দের সহযোগিতায় মাছটি ধরে টেনে তুলতে সক্ষম হই। খবর পেয়ে এক পাইকারি বিক্রেতা দামদর করে মাছটি কিনে নিয়ে যায়। তার কাছে ৫০ হাজার টাকায় মাছটি বিক্রি করা হয়েছে।

মাছটি কিনেছেন ফজলুর রহমান নামের এক ব্যবসায়ী। তিনি বলেন, পদ্মায় এত বড় বাঘাইড় ধরা পড়ার কথা শুনে এখানে আসি। দামদর করে ৫০ হাজার টাকায় কিনেছি। এই মাছ ঢাকার আড়তে পাঠানো হবে। সেখানে ৫৫ থেকে ৬০ হাজার টাকায় বিক্রি করব। কারণ এই মাছ পাঠাতে খরচ হবে এর জন্য দামও বেড়ে যাবে।

রাজশাহী জেলা মৎস্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, রাজশাহীর পদ্মায় বড় বড় মাছ পাওয়া যায়। নদীতে বিভিন্ন প্রজাতির মাছও জেলের জালে উঠে। এই মৌসুমে এই প্রথম এত বড় বাঘাইড় মাছ উঠল। বাঘাইড় মাছ বাঘার দিকে বেশি পাওয়া যায়। এখন নদীতে পানি কমতে শুরু করেছে। মাছ ধরার মৌসুমও এখন। বিভিন্ন প্রজাতির মাছ পাওয়া যাবে নদীতে।

সারাবাংলা/আইই

বাঘাইড়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর