Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আপিলেও দণ্ডপ্রাপ্ত সাহেদের জামিন বহাল

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ নভেম্বর ২০২৩ ১২:১৩

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৩ বছরের কারাদণ্ডপ্রাপ্ত রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদের জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। একইসঙ্গে দণ্ডের বিরুদ্ধে আপিল তিন মাসের মধ্যে নিষ্পত্তি করতে হাইকোর্টকে নির্দেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত।

সোমবার (২৭ নভেম্বর) ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বোরহান উদ্দিনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন। বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চকে এই আপিল নিষ্পত্তি করতে বলা হয়েছে।

আদালতে সাহেদের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জুরুল হক। দুদকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান।

এর আগে, গত ১৪ সেপ্টেম্বর বিচারপতি মো. আখতারুজ্জামানের একক হাইকোর্ট বেঞ্চ সাহেদকে ছয় মাসের জামিন দেন। এরপর জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে দুদক।

গত ২১ আগস্ট ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক প্রদীপ কুমার দুদক আইনের ২৬(২) ধারায় সাহেদকে ৩ বছরের কারাদণ্ড দেন। ওই মামলায় রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ আপিল করেন। পাশাপাশি জামিন চেয়েও আবেদন করেন।

সম্পদের হিসাব না দেওয়া ও অবৈধভাবে এক কোটি ৬৯ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে ২০২১ সালের ১ মার্চ দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী বাদী হয়ে দুদকের ঢাকা জেলা সমন্বিত কার্যালয়-১ এই মামলা করেন।

এদিকে, অস্ত্র আইনের মামলায় ২০২০ সালের ২৮ সেপ্টেম্বর সাহেদকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত।

২০২০ সালের ১৫ জুলাই সাহেদকে সাতক্ষীরা থেকে গ্রেফতার করে র‌্যাব। এরপর তার নামে প্রতারণা, অনিয়মের নানা অভিযোগ সামনে আসতে থাকে। পরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সাহেদ ও তার সহযোগীদের বিরুদ্ধে একের পর এক মামলা হয়।

সারাবাংলা/কেআইএফ/এমও

জামিন সাহেদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর