Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিন্নমতের নামে দেশবিরোধিতা সহ্য করা হবে না: শেখ পরশ

স্টাফ করেসপেন্ডেন্ট
২৭ নভেম্বর ২০২৩ ১৬:৫৬

ঢাকা: ভিন্ন মতের নামে দেশবিরোধীতা সহ্য করা হবে না বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ার শেখ ফজলে শামস পরশ। তিনি বলেন, এই দেশকে যারা মৌলবাদী দেশ বানাতে চায় এবং এই দেশের যারা ক্ষতি করতে চায় তাদের এই যুবসমাজই প্রতিহত করবে।

সোমবার (২৭ নভেম্বর) ঢাকা-৬ নির্বাচনি আসনের নারিন্দা খোকা মাঠে যুবলীগের অবস্থা কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ কথা বলেন শেখ ফজলে শামস পরশ।

তিনি বলেন, এই দেশে আওয়ামী বিরোধী মতবাদ থাকতে পারে, ভিন্নমত গণতন্ত্রেরই অলংকার। আমরা বিশ্বাস করি, একটি প্রগতিশীল, উদারমনা রাজনৈতিক দল সৃষ্টি হবে। তারা আওয়ামী বিরোধী হতে পারে, ভিন্নমতের হতে পারে— কিন্তু দেশবিরোধী কোনো শক্তি আমরা চাই না।

বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ কর্মসূচির সমালোচনা করে তিনি বলেন, গত এক মাস ধরে একটা অবৈধ দলের অবৈধ কর্মসূচি চলছে। কিন্তু আপনারা কি দেখছেন। তারা এক দিকে অবৈধ অবরোধ দিচ্ছে অন্যদিকে রাস্তায় ট্রাফিক জ্যামের সৃষ্টি হয়েছে। এতে বোঝা যায়, তাদের অবৈধ অবরোধ কর্মসূচি এদেশের জনগণ সম্পূর্ণরূপে প্রত্যাখ্যান করেছে। আমার একটি প্রশ্ন, এই হরতাল বা অবরোধের মানেটা কী? এই কর্মসূচির মাধ্যমে আসলেই কি সরকারের পতন ঘটানো সম্ভব? এটা কি কোনো প্রতিবাদের প্রতীকী ভাষা? তাহলে জনগণের সম্পৃক্ততা কোথায়? জনগণের সম্পৃক্ততা ছাড়া এই কর্মসূচি অর্থহীন। আর যদি তারা সরকারের পতনই না ঘটাতে পারে তাহলে জনগণের দুর্ভোগ সৃষ্টি করে লাভ কী?

তিনি বলেন, বিএনপি-জামায়াতের উদ্দেশ্য ছিল নির্বাচন বানচাল করা। যে কোনোভাবে সরকারের পতন ঘটিয়ে একটি অনির্বাচিত সরকারকে গদিতে বসান। এই দুই উদ্দেশ্য তাদের সফল হয়নি।

বিজ্ঞাপন

সম্মানিত অতিথির বক্তব্যে আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ সাইদ খোকন বলেন, সারাদেশে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করার লক্ষ্যে যুবলীগ ঐক্যবদ্ধভাবে কাজ করবে বলে আমি বিশ্বাস করি। কারণ যুবলীগই পারবে সকল অপশিক্তকে প্রতিহত করে নৌকাকে জয়ের বন্দরে পৌঁছে দিতে।

এসময় আরও উপস্থিত ছিলেন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. হাবিবুর রহমান পবন, ইঞ্জিনিয়ার মৃনাল কান্তি জোদ্দার, মো. তাজউদ্দিন আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, মুহাম্মদ বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক কাজী মো. মাজহারুল ইসলাম, ডা. হেলাল উদ্দিন, মো. সাইফুর রহমান সোহাগ, জহির উদ্দিন খসরু, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. সাদ্দাম হোসেন পাভেল, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. আব্দুল হাই, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা খলিলুর রহমান সরদার, উপ-দপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহজাদা, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক অ্যাড. শেখ নবীরুজ্জামান বাবু, উপ-স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. মাহফুজার রহমান উজ্জ্বল, উপ-ধর্ম সম্পাদক হরে কৃষ্ণ বৈদ্যসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতারা।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর