Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলতি বছর ডেঙ্গুতে মৃত্যু ১৬০০ ছাড়াল

সিনিয়র করেসপন্ডেন্ট
২৭ নভেম্বর ২০২৩ ২০:৩০

ঢাকা: রোববার (২৬ নভেম্বর) সকাল ৮টা থেকে সোমবার (২৭ নভেম্বর) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে আট জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেছেন। এর মাঝে ঢাকায় মৃত্যু হয়েছে চার জনের, ঢাকার বাইরে চার জনের। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৬০৬ জন।

গত ২৪ ঘণ্টায় ৯২০ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২১৯ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭০১ জন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে তিন লাখ ৯ হাজার ৮৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

সোমবার (২৭ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুধুমাত্র ঢাকার দুই সিটি করপোরেশনের হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন এক লাখ সাত হাজার ২৯৮ জন। দুই লাখ এক হাজার ৭৮৯ জন ঢাকার দুই সিটি করপোরেশনের বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট তিন হাজার ৪৯৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে এক হাজার ১১ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে দুই হাজার ৪৮২ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন লাখ ৯৮৮ জন। এর মাঝে ঢাকায় এক লাখ পাঁচ হাজার ৩৫৭ এবং ঢাকার বাইরে এক লাখ ৯৮ হাজার ৬৩১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন— উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/এসবি/এনইউ

টপ নিউজ ডেঙ্গু মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর