Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবির সহকারী প্রক্টর কারাগারে : ছাত্রলীগ একাংশের ক্ষোভ


১৯ ডিসেম্বর ২০১৭ ১২:২৬

চট্টগ্রাম ব্যুরো

ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলার আসামি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেনকে কারাগারে পাঠানোর ঘটনায় ক্যাম্পাসে বিক্ষোভ করেছে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

বিক্ষোভকারীরা আজ সকালে নগরী থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনও আটকে দেয় এত বিপাকে পড়েন সাধারণ শিক্ষার্থীরা।

গতকাল চট্টগ্রাম আদালতে জামিন নিতে যান সহকারী প্রক্টর আনোয়ার হোসেন। এসময় আদালত জামিন মঞ্জুর না করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোরশেদ জানান, গতকাল থেকে ক্যাম্পাসে বিক্ষোভ করছে ছাত্রলীগ একাংশের নেতাকর্মীরা এতে বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষা বন্ধ রয়েছে বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনা চলছে আশা করি সমাধান হয়ে যাবে।

২০১৬ সালের ২০ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর গেট এলাকায় একটি ভবনের দ্বিতীয় তলার ভাড়া বাসা থেকে দিয়াজের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন চট্টগ্রাম মেডিকেল কলেজে প্রথম ময়নাতদন্ত হয়। প্রথম ময়না তদন্তে হত্যার আলামত না পাওয়ায় বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৬ ডিসেম্বর লাশ কবর থেকে তুলে পুনরায় ময়নাতদন্তের নির্দেশ দেন আদালত।

গত বছরের ১১ ডিসেম্বর ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগে লাশের দ্বিতীয় ময়নাতদন্তের প্রতিবেদনে বলা হয়, দিয়াজকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

সারাবাংলা/এটি/একে

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর