Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অর্থপাচার মামলায় এনু-রুপনের ৭ বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ নভেম্বর ২০২৩ ১৩:৫৩

ঢাকা: অর্থপাচার মামলায় রাজধানীর গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়ার ৭ বছরের কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে ঢাকার বিশেষ জজ-৮ এর বিচারক মো. বদরুল আলম ভূঞা এ রায় ঘোষণা করেন। এছাড়া ৫২ কোটি ৮৮ হাজার ৭৮৮ টাকা জরিমানা, অনাদায়ে আর ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত।

সংশ্লিষ্ট রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আমির হোসেন এসব তথ্য নিশ্চিত করেন।

অপর ৬ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাসের আদেশ দেন। খালাসপ্রাপ্ত আসামিরা হলেন, শহীদুল হক, মো. রশিদুল হক ভুঁইয়া, মো. মেরাজুল হক শিপলু, জয় গোপাল সরকার, পাভেল রহমান ও ভুলু চন্দ্র দেব।

আসামিদের মধ্যে এনু-রুপনসহ ৬ আসামি কারাগারে আছেন।

২০১৯ সালে ক্যাসিনোবিরোধী অভিযানের অংশ হিসেবে দুই ভাই এনামুল হক এনু ও রুপন ভূঁইয়াদের পুরান ঢাকার বানিয়ানগরের বাসাসহ তাদের ওয়ান্ডারার্স ক্লাবের দুই সহযোগী আবুল কালাম ও হারুন অর রশিদের বাসায় অভিযান চালায় র‌্যাব।

এরপর তাদের দুই ভাইয়ের বিরুদ্ধে সে সময় অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় ১২টি মামলা হয়। এরমধ্যে ২০২০ সালের ৩১ আগস্ট বংশাল থানায় সিআইডির অর্গানাইজড ক্রাইম স্কোয়াডের পরিদর্শক মো. মেহেদী মাকসুদ মামলাটি দায়ের করেন।

মামলায় ১১ জনকে আসামি করা হয়। তবে তদন্ত শেষে তিন জনকে অব্যাহতি দিয়ে ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। এ মামলার বিচারকালে ১০ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

সারাবাংলা/এআই/এমও

অর্থপাচার মামলা এনু-রুপন কারাদণ্ড টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর