Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৪ দলীয় জোটের শরিকদের যথাযথ মূল্যায়ন হবে: হানিফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ নভেম্বর ২০২৩ ২০:০০

কুষ্টিয়া: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, আওয়ামী লীগ ১৪ দলীয় জোটের সঙ্গে রয়েছে এবং জোটের ভিত্তিতেই নির্বাচনে অংশ নেবে।

তিনি বলেন, ১৭ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়। এই সময়ের মধ্যে ১৪ দলীয় জোটের বিষয়ে কার্যকরী সিদ্ধান্ত নেওয়া হবে। এ নিয়ে হতাশ বা বিভ্রান্তির কিছু নেই। ১৪ দলীয় জোটে যারা আছে তাদেরকে যথাযথ মূল্যায়ন করা হবে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে কুষ্টিয়া শহরে পিটিআই রোডে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

হানিফ বলেন, দেশের মানুষ সব সময় নির্বাচনকে উৎসবমুখর হিসেবেই দেখে। এবারও কিছু রাজনৈতিক দলের বিরোধিতা সত্ত্বেও ইতিমধ্যে মানুষ উৎসবে মেতে উঠেছে। এই পরিস্থিতিতে নির্বাচনটাকে আরও অধিকতর গ্রহণযোগ্য এবং উৎসবের আমেজটাকে আরও বৃদ্ধি করতে দল থেকে কৌশলগতভাবে আমাদের কিছু সিদ্ধান্ত আছে। সেই ক্ষেত্রে নির্বাচনে যাতে প্রত্যেকটা এলাকায় একাধিক প্রতিদ্বন্দ্বী প্রার্থী নির্বাচনে অংশ নিতে পারেন এবং জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রয়োগের মাধ্যমে নির্বাচিত করতে পারেন সেই সুযোগ করে দেওয়া হয়েছে। তাতে বিশৃঙ্খলা সৃষ্টি হওয়ার কোনো সুযোগ নেই।

দেশে নৌকা ভার্সেস (প্রতিপক্ষ) আওয়ামী লীগের নির্বাচন হচ্ছে- বিএনপি নেতাদের এমন মন্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, বিএনপি যেহেতু নির্বাচনে নেই এবং তাদের সম্প্রতি কর্মকাণ্ড কোনটাই রাজনৈতিক নয়। তাই তারা এখন আর রাজনৈতিক দল হিসেবেও মানুষের কাছে বিবেচিত হচ্ছে না।

তিনি বলেন, বিএনপি বাসে ও ট্রেনে আগুন দিচ্ছে দিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড করছে। তারা এখন সন্ত্রাসী রাজনীতির মধ্যে চলে গেছে। অতএব সন্ত্রাসী কমকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের কথাবার্তা আমলে নেওয়ারও কোনো যৌক্তিকতা নেই এবং আলোচনার করারও কোনো প্রয়োজন নেই।

দলীয় সরকারের অধীনে নির্বাচন হচ্ছে এখন ইসিকে সরকার প্রভাবিত করবে কিনা? এমন প্রশ্নের জবাবে হানিফ বলেন, নির্বাচন কমিশন এখন সম্পূর্ণ স্বাধীন।

তিনি বলেন, নির্বাচন কমিশন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার ব্যাপারে বদ্ধপরিকর। এব্যাপারে নির্বাচন কমিশনকে সব ক্ষমতা দেওয়া আছে। তারা নির্বাচন অবাধ সুষ্ঠু করার জন্য তাদের ক্ষমতার সর্বোচ্চ প্রয়োগ করবে।

সারাবাংলা/এনইউ

১৪ দলীয় জোট হানিফ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর