Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেই জালাল উদ্দীনের স্ত্রীকে চাকরি দিল ইসলাম গার্মেন্টস

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ নভেম্বর ২০২৩ ১৮:১৫

নার্গিস পারভীনের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হচ্ছে। ছবি: সারাবাংলা

ঢাকা: নিহত গার্মেন্টস শ্রমিক মো. জালাল উদ্দীনের স্ত্রী নার্গিস পারভীনকে চাকরি দিয়েছে ইসলাম গার্মেন্টস লিমিটেড কারখানা কর্তৃপক্ষ।

গত বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে ইসলাম গার্মেন্টসের (ইউনিট-২) কমপ্লায়েন্স বিভাগের অধীনে জুনিয়র এক্সিকিউটিভ (ওয়েলফেয়ার) পদে তাকে নিয়োগ দেওয়া হয়। তার হাতে নিয়োগত্র তুলে দেন প্রতিষ্ঠানটির মানবসম্পদ বিভাগের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) তানভীর আহমেদ।

বিজ্ঞাপন

গত ৮ নভেম্বর গাজীপুরের জরুন বাজার এলাকায় শ্রমিকদের বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলনরত শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষে পোশাক শ্রমিক জালাল উদ্দীন আহত হন। চিকিৎসাধীন অবস্থায় গত ১১ নভেম্বর দিবাগত রাত সাড়ে ১২টায় তার মৃত্যু হয়। ঢাকা মেডিকেলে বাবার লাশ আনতে গিয়ে হতবিহ্বল মরিয়মের ছবি আলোচনায় আসে।

নিয়োগত্র হাতে পেয়ে নার্গিস পারভীন আবেগাপ্লুত হয়ে পড়েন। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, আমার এই দুঃসময়ে আর্থিক ও মানসিকভাবে সহযোগিতা দেওয়ায় এবং আমার মেয়েটিকে নিয়ে বেঁচে থাকার অবলম্বনের ব্যবস্থা করে দেওয়ায় আমি কৃতজ্ঞ। আমি শুধু বলতে চাই, এই কারখানায় আমার স্বামী কাজ করেছে, আমি যতদিন সুস্থ থাকি আমি আমার স্বামীর স্মৃতি আঁকড়ে ধরে সততা ও নিষ্ঠার সঙ্গে এই কারখানায় কাজ করে যেতে চাই। আপনারা আমার ও আমার মেয়ের জন্য দোয়া করবেন।

কারখানার মহাব্যবস্থাপক শাহরিয়ার আহমেদ বলেন, নিজ পরিবারের বাইরে এই ইসলাম গার্মেন্টস আমার আরেকটি পরিবার। সুতরাং এই পরিবারের সদস্যদের সুখ-দুঃখ, ব্যথা-বেদনা আমাকেও ছুঁয়ে যায়। পরিবারের এমন একজন সদস্যের অকালপ্রয়াণে আমি শোকাহত। মানবিক দৃষ্টিকোণ থেকে তার শোকতপ্ত পরিবারের পাশে দাঁড়িয়ে কিছু করতে পেরে আত্মতৃপ্তি অনুভব করছি।

বিজ্ঞাপন

এ সময় সেখানে মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রানী খান উপস্থিত ছিলেন। কারখানা কর্তৃপক্ষের প্রতিনিধি হিসাবে ছিলেন মনি মোহাম্মদ কিবরিয়া (হেড অব অ্যাডমিন অ্যান্ড কমপ্লায়েন্স), মো. মাহাবুবুর রহমান সোহেল (ডেপুটি ম্যানেজার, প্রশাসন) এবং মো. শফিকুল ইসলাম, সহকারী ফ্যাক্টরী ম্যানেজারসহ অন্যরা।

সারাবাংলা/আরএফ/টিআর

ইসলাম গার্মেন্টস পোশাক কারখানা বেতন বাড়ানোর আন্দোলন

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর