Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বামীকে গলাটিপে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ নভেম্বর ২০২৩ ২০:২৫

চট্টগ্রাম ব্যুরো: স্বামীকে গলা টিপে শ্বাসরোধে হত্যার ঘটনার মামলায় স্ত্রীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই সঙ্গে আসামিকে ২০ হাজার অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাস কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শরীফুর রহমানের আদালত এ রায় দেন।

দণ্ডিত মিনু আক্তার (২৯) পটিয়ার কুসুমপুরা এলাকার সৈয়দ আহমদের মেয়ে।

মামলার নথিপত্র পর্যালোচনা করে জানা যায়, ২০১৩ সালের ২ ডিসেম্বর রাতে পারিবারিক কলহের জের ধরে ঘুমন্ত অবস্থায় স্বামী আবদুর রহিমকে গলা টিপে খুন করেন মিনু আক্তার। কিন্তু মিনু পুলিশকে জানান তিনি তার স্বামীকে গলায় ফাঁস লাগানো অবস্থায় দেখতে পান। পরে ময়নাতদন্ত রিপোর্টে রহিমকে গলা টিপে খুন করা হয়েছে বলে জানানো হয়। ২০১৪ সালের ১৮ জানুয়ারি স্বামী খুনের দায়ে স্ত্রী মিনু আক্তারকে আসামি করে মামলা করে পটিয়া থানা পুলিশ। ২০১৪ সালের ২০ মার্চ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ। ২০১৫ সালের ২৫ মার্চ আসামির বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

ট্রাইবুনালের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জ্ঞানতোষ চৌধুরী সারাবাংলাকে জানান, স্বামীকে গলা টিপে শ্বাসরোধ করে খুনের অভিযোগ প্রমাণিত হওয়ায় স্ত্রীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আদালত আসামিকে ২০ হাজার অর্থদন্ডসহ অনাদায়ে আরও ছয় মাস কারাদণ্ড দেন। মোট ১১ জন সাক্ষীর মধ্যে ৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দিয়েছেন। আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।

সারাবাংলা/আইসি/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর