Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নভেম্বরে ডেঙ্গু কেড়ে নিল ২৭৪ প্রাণ, আক্রান্ত ৪০৭১৬ জন

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ নভেম্বর ২০২৩ ২২:০৪

ঢাকা: বুধবার (২৯ নভেম্বর) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে ৮৭৭ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪৪ জন এবং ঢাকার বাইরে ৭৩৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে তিন লাখ ১১ হাজার ৮৯১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

বিগত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে সাত জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেছে। এর মাঝে ঢাকায় মৃত্যু হয়েছে তিন জনের, ঢাকার বাইরে চার জনের। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৬২২ জন।

বিজ্ঞাপন

শুধুমাত্র নভেম্বর মাসে দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে ২৭৪ জন। এই মাসে মোট ৪০ হাজার ৭১৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে এক লাখ সাত হাজার ৮৩৬ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন দুই লাখ চার হাজার ৫৫ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট তিন হাজার ৪৭৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৯০৮ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে দুই হাজার ৫৭১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

এ পর্যন্ত হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন লাখ ছয় হাজার ৭৯০ জন। এর মাঝে ঢাকায় এক লাখ পাঁচ হাজার ৯৯১ এবং ঢাকার বাইরে দুই লাখ ৭৯৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/পিটিএম

টপ নিউজ ডেঙ্গু নভেম্বর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর