Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীর ৪ এলাকায় বিএনপির ঝটিকা মিছিল

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ ডিসেম্বর ২০২৩ ১২:০৯

ঢাকা: নবম দফা অবরোধ সফল করতে রাজধানীর পরিবাগ, ঢাবি ক্যাম্পাস, ধানমন্ডি এবং রামপুরা এলাকায় ঝটিকা মিছিল করেছে বিএনপি এবং এর সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল।

রোববার (৩ ডিসেম্বর) সকাল ৭টা থেকে ১০টার মধ্যে এসব মিছিল হয়। মিছিলে বিএনপির পরিবার ও কল্যাণ বিষয়ক সহ-সম্পাদক ডা. দেওয়ান সালাউদ্দিন বাবু ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী ছাড়া দলটির শীর্ষ কোনো নেতাকে দেখা যায়নি।

সকাল ৭টার দিকে রাজধানীর পরিবাগ এলাকায় বিক্ষোভ মিছিল করে ঢাকা জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। এতে নেতৃত্ব দেন বিএনপির পরিবার ও কল্যাণ বিষয়ক সহ-সম্পাদক ডা. দেওয়ান সালাউদ্দিন বাবু ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী।

মিছিলটি হাতিরপুলের মোতালেব প্লাজা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পরিবাগ প্রিয় প্রাঙ্গণের সামনে গিয়ে শেষ হয়।

এতে আরও অংশ নেন সাভার পৌর বিএনপির সাধারণ সম্পাদক বদিউজ্জামান বদি, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মোকাররম হোসেন সাজ্জাদ, উত্তর জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক তমিজ উদ্দিন, স্বেচ্ছাসেবক দলের দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলার সভাপতি সোহেল রানা, উপজেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আসাদুর রহমান সোহেল, যুবদলের অ্যাডভোকেট শাহিন রহমান, আরমান হোসেন, সেলিম মোল্লা ও ছাত্রদল নেতা শাহরু প্রমুখ।

একই সময় রামপুরায় বিক্ষোভ মিছিল করে ছাত্রদলের নেতা-কর্মীরা। মিছিলটি রামপুরা ব্রিজ থেকে শুরু হয়ে মেরুল বাড্ডা গিয়ে শেষ হয়। এতে নেতৃত্ব দেন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন শ্যামল।

মিছিলে অংশ নেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান শাওন ও আশিক রহমান, সহ-সাধারণ সম্পাদক কাজী শামসুল হুদা, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-সম্পাদক তারেক হাসান মামুন, আমানুল্লাহ আমান, নূর আলম ভূঁইয়া ইমন, বিজয় একাত্তর হল ছাত্রদলের সাধারণ সম্পাদক বিএম কাউসার, সহ-সভাপতি আলমগীর হোসেন আলম, পল্লীকবি জসিমউদদীন হল ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আবিদুল ইসলাম খান প্রমুখ।

সকাল ৭টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি খোরশেদ আলম সোহেল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের নেতৃত্বে শাহবাগ মোড়ে মিছিল করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। মিছিলটি শাহবাগ মোড় থেকে শুরু হয়ে পরীবাগ গিয়ে শেষ হয়।

মিছিলে অংশ নেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম-সম্পাদক মো. হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি এবিএম ইজাজুল কবির রুয়েল, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক গণেশ চন্দ্র রায় সাহস, মাসুম বিল্লাহ (এফ এইচ), মো. তরিকুল ইসলাম তারিক, মো. নাছির উদ্দিন শাওন, গাজী মো. সাদ্দাম হোসেন, রাজু আহমেদ, আবু হান্নান তালুকদার, সোহেল রানা, ইব্রাহিম খলিল, নাহিদুজ্জামান শিপন, আব্দুর রহিম রনি, মাহবুব আলম শাহিন ও নূর আলম ভূঁইয়া ইমন।

একই সময় রাজধানীর ধানমন্ডি ইবনে সিনা হাপাতালের সামনে থেকে মিছিল বের করে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতা-কর্মীরা। মিছিলটি আবাহনী মাঠ পর্যন্ত গিয়ে শেষ হয়। এতে নেতৃত্ব দেন বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মো. রিসালাত ইসলাম সজীব এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নূর হোসেন।

মিছিলে অংশ নেন বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি আল মামুন, লিজা ইসলাম, ছাত্রনেতা আল আমিন বাবলু, যুগ্ন সম্পাদক মীর মাহমুদুল হাসান আকাশ, সেলিম রেজা, তানজিরুল ইসলাম তুহিন, সুলতানা আক্তার মীম, খালিদ হাসান হৃদয়, মো. মিরাজ হোসেন, মো. জামাল, সহ-সাংগঠনিক সম্পাদক, শাহানুর রহমান সিফাত, সহ-নাট্য বিষয় সম্পাদক মুনতাসীর মামুন, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আশিকুর রহমান, ইউডা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক সাকিব হোসেন, নর্দান বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক নাজমুল ইসলাম ইভান, ইস্টার্ন বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক ওসমান শেখ, যুগ্ম আহ্বায়ক আরিফ ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক বাদশা মোহাম্মদ নাজ্জাসী প্রমুখ।

সারাবাংলা/এজেড/এনএস

ঝটিকা মিছিল বিএনপি বিএনপির ঝটিকা মিছিল


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর