Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০ ডিসেম্বর সমাবেশ করতে ইসির অনুমতি লাগবে আওয়ামী লীগের

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ ডিসেম্বর ২০২৩ ১৩:১৪

ঢাকা: আগামী ১০ ডিসেম্বর রাজধানীতে আওয়ামী লীগের জনসমাবেশ করতে হলে নির্বাচন কমিশনের অনুমতি নিতে হবে বলে জানিয়েছেন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

রোববার ( ৩ ডিসেম্বর) ইউরোপীয় ইউনিয়নের নির্বাচনী বিশেষজ্ঞ দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, ‘তফসিল ঘোষণার পর নির্বাচনী এলাকায় কোন সভা-সমাবেশ করতে হলে অবশ্যই নির্বাচন কমিশনের অনুমতি লাগবে।’

অনুমতি দেওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এ ব্যপারে রিটার্নিং কর্মকর্তা প্রয়োজনীয় সিদ্ধান্ত নিবেন।’

এর আগে, আগামী ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে রাজধানীতে সমাবেশ করার ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে গুলিস্তানে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।

শনিবার (২ ডিসেম্বর) রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১০ ডিসেম্বর বিকাল ৩টায় মানবাধিকার দিবস উপলক্ষে বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস ও পেট্রোল বোমা হামলায় নিহত ও আহত ক্ষতিগ্রস্ত পরিবার দ্রুত বিচারের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়েছে।

সারাবাংলা/জিএস/এমও

১০ ডিসেম্বর আওয়ামী লীগ ইসির অনুমতি টপ নিউজ সমাবেশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর