Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রুহেলের প্রতিদ্বন্দ্বী গিয়াসের মনোনয়ন বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট
৩ ডিসেম্বর ২০২৩ ১৩:৫৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম-১ (মীরসরাই) আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। তবে মনোনয়নপত্র বাতিল হলেও প্রার্থীতা বহালের জন্য আবেদন করবেন বলে জানিয়েছেন তিনি।

রোববার (৩ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সম্মেলনকক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়।

স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্রের সঙ্গে নির্বাচনী আসনের মোট ভোটারের এক শতাংশ ভোটারের স্বাক্ষর জমা দিতে হয়। গিয়াস উদ্দিনের জমা দেওয়া ভোটারের স্বাক্ষর ত্রুটিপূর্ণ হওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়।

রোববার সকাল ১০টা থেকে দুই রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদেন মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়। প্রথম দিনেই চট্টগ্রাম-১ আসনের আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া মোহাম্মদ গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এতে নির্বাচন করতে পারবেন না তিনি।

চট্টগ্রাম-১ (মীরসরাই) আসনে মোট প্রার্থী ছিলেন আটজন। আওয়ামী লীগ থেকে মনোনিত প্রার্থী হচ্ছেন বর্তমান সংসদ সদস্য মোশাররফ হোসেনের ছেলে মাহবুব উর রহমান রুহেল। তার সঙ্গে মোহাম্মদ গিয়াস উদ্দিনের মূল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে এলাকায় আলোচনা রয়েছে।

‘মাঠের নেতা’ হিসেবে পরিচিত মীরসরাইয়ের সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস স্বতন্ত্র প্রার্থী হিসেবে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছিলেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে রোববার চট্টগ্রাম-১ আসনের পাশাপাশি চট্টগ্রাম-২(ফটিকছড়ি), চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ), চট্টগ্রাম-৬(রাউজান) ও চট্টগ্রাম-১৩ (আনোয়ারা) আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই করা হবে।

বিজ্ঞাপন

আর বিভাগীয় কমিশনার কার্যালয়ে চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড), চট্টগ্রাম- ৫( হাটহাজারী), চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই করা হচ্ছে।

চট্টগ্রামের ১৬ আসনে মোট ১৪৮ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে ১০টি আসনের রিটার্নিং কর্মকর্তা। আর নগর ও নগর-সংলগ্ন ছয়টি আসনের রিটার্নিং কর্মকর্তা হচ্ছেন বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম।

সারাবাংলা/আইসি/ইআ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর