Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হামদর্দের নতুন ওষুধ ওভাসিস্ট ক্যাপসুলের লঞ্চিং অনুষ্ঠিত

সারাবাংলা ডেস্ক
৪ ডিসেম্বর ২০২৩ ১৭:৩৪

স্বনামখ্যাত প্রতিষ্ঠান হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের নতুন ওষুধ ওভাসিস্ট ক্যাপসুল ৫০০ মিগ্রা এর লঞ্চিং অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) সকালে রাজধানীর বাংলামোটরে হামদর্দের নিজস্ব কার্যালয়ের মিলনায়তনে এ ওষুধের আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করা হয়।

ওভাসিস্ট ক্যাপসুলে রয়েছে ডি-কায়রো-ইনোসিটল, যা দক্ষিণ ইউরোপের সেরাটোনিয়া সিলিকুয়া নামক উদ্ভিদের ফলের খোসার নির্যাস থেকে প্রস্তুতকৃত, যা PCOS (পলিসিস্টিক ওভারি সিনড্রোম) এ আক্রান্ত মহিলাদের জন্য একটি আদর্শ হার্বাল ওষুধ। PCOS সাধারণত হরমোনের ভারসাম্যহীনতা যা ইনসুলিন প্রতিরোধ বা রেজিস্ট্যান্স এর কারণে হয়ে থাকে। ওভাসিস্ট PCOS এর কারণে বিভিন্ন লক্ষণ সমূহ দূর করে, গর্ভধারণে সহায়তা করে, স্বাভাবিক ঋতুস্রাব বজায় রাখে, বন্ধ্যাত্বের ঝুঁকি কমায়, এছাড়া অ্যালোপেসিয়া, হিরসুটিজম (মুখের অস্বাভাবিক লোম) ইত্যাদির চিকিৎসায় কার্যকরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও চিফ মোতাওয়াল্লী, হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।

এ সময় তিনি বলেন, হামদর্দের স্বাস্থ্যসেবা দেশের সর্বত্র পৌঁছে দেওয়ার নিরন্তর প্রচেষ্টা চালানো হচ্ছে।

ওভাসিস্টসহ প্রতিষ্ঠানের প্রত্যেকটি ওষুধ মানুষের কল্যাণে পরীক্ষিত হিসেবে কাজ করছে উল্লেখ করে হামদর্দ ব্যবস্থাপনা পরিচালক বলেন, ইউনানী-আয়ুর্বেদিক ও হার্বাল ওষুধ মানুষের মধ্যে আস্থা তৈরি করেছে, সেই আস্থা ধরে রাখতে সততার সঙ্গে কাজ করতে হবে।

পরিচালক বিপণন মোহাম্মদ শরীফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের উপ-ব্যবস্থাপনা পরিচালক হাকীম মোহাম্মদ জামাল উদ্দিন রাসেল, সিনিয়র পরিচালক অর্থ ও হিসাব মো. আনিসুল হক, পরিচালক তথ্য ও গণসংযোগ আমিরুল মোমেনীন মানিক, উপ-পরিচালক বিপণন ডা. আবুল তৈমুর চৌধুরী, উপ-পরিচালক মো. মোখলেছুর রহমান মারুফসহ বিপণন বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

সারাবাংলা/ইআ

হামদর্দ ল্যাবরেটরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর