Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসিতে শাহজাহান ওমর, বললেন ঘুরতে এসেছি

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ ডিসেম্বর ২০২৩ ১৫:৩৫

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠক করেছেন ঝালকাঠি-১ আসনে নৌকার মনোনয়ন পাওয়া বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান মুহাম্মদ শাহজাহান ওমর।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে এই ১৫ মিনিটের বৈঠক হয়।

এদিকে সিইসির রুমে প্রবেশের আগে ও পরে সাংবাদিকরা ইসিতে আসার কারণ জানতে চাইলে তিনি সাংবাদিকদের দিকে তেড়ে আসেন। এ সময় সাংবাদিকরা ছবি তুলতে চাইলে তিনি বাধাও দেন।

আবারও সাংবাদিকরা তার কাছে ইসিতে আসার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘আপনাদের দেখতে এসেছি।’

তবে তার পিএস জানান, তিনি ইসিতে অস্ত্র প্রর্দশন বিষয়ে ব্যাখ্যা দিতে এসেছিলেন।

সিইসির সঙ্গে বৈঠক শেষে বের হওয়ার সময় সাংবাদিকরা ফের প্রশ্ন করলে তিনি বলেন, ‘ইসিতে কেন এসেছি আপনাকে কেন বলবো? আমি কেন এসেছি এই বিষয়ে আপনাদের জবাবদিহিতা করতে হবে? আমি এমননিতেই ঘুরতে এসেছি, আপনাদের দেখতে এসেছি।’

সাংবাদিকরা ছবি তুলতে চাইলেও রেগে যান তিনি। ছবি তোলা ও প্রশ্ন করায় সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন শাহজাহান ওমর। এমনকি সাংবাদিকদের ক্যামেরার থাবাও মারতে যান।

আপনি আইন ভঙ্গ করেছেন কিনা, এই প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের বলেন, ‘আপনি আইন জানেন? কে বললো, আমি আইন ভেঙেছি?’

ঝালকাঠি-১ (কাঁঠালিয়া-রাজাপুর) আসনে এমপি পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত ব্যারিস্টার এম শাহজাহান ওমর (বীর উত্তম)।

আচরণবিধি লঙ্ঘন করায় নির্বাচন অনুসন্ধান কমিটি তাকে শোকজ করেছে। আগামী বুধবারের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।’ সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় ঝালকাঠি-১ আসনে নির্বাচন কমিশনের গঠন করা অনুসন্ধান কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারক সিনিয়র সহকারী জজ পল্লবেশ কুমার কুন্ডু এ আদেশ দেন।

বিজ্ঞাপন

এই সংক্রান্ত বিষয় নিয়েই শাহজাহান ওমর প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে আগাম সাক্ষাৎ করতে ইসিতে এসেছেন বলে জানা গেছে।

সারাবাংলা/জিএস/এমও

কাজী হাবিবুল আউয়াল টপ নিউজ প্রধান নির্বাচন কমিশনার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর