Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসিতে ৪ ঘণ্টায় ১৮ আপিল আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ ডিসেম্বর ২০২৩ ১৫:৫০

ঢাকা: প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে বাতিল হওয়া সারাদেশের প্রার্থীদের মনোনয়নপত্রের বৈধতা ফেরত পেতে আপিল কার্যক্রম শুরু হয়েছে। আপিল কার্যক্রম শুরু হওয়ার ৪ ঘণ্টার মধ্যে ১৮টি আবেদন জমা পড়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনের (ইসি) অস্থায়ী বুথের দায়িত্বশীল কর্মকর্তারা। তারা জানান, সকাল ১০টায় আপিল আবেদন শুরুর পর থেকে দুপুর ২টা পর্যন্ত সর্বমোট ১৮টি আপিল আবেদন জমা পড়েছে। এর মধ্যে রংপুর অঞ্চলের বুথে ১টি, খুলনা অঞ্চলের বুথে ২টি, বরিশাল অঞ্চলের বুথে ১টি, ময়মনসিংহ অঞ্চলের বুথে ৫টি, ফরিদপুর অঞ্চলের বুথে ৪টি, চট্টগ্রাম অঞ্চলের বুথে ২টি ও ঢাকা অঞ্চলের বুথে ৩টি আবেদন জমা পড়েছে।

বিজ্ঞাপন

এছাড়া রাজশাহী, সিলেট ও কুমিল্লা অঞ্চলের বুথে এখন পর্যন্ত কোনো আপিল আবেদন জমা পড়েনি। দেশের ৬৪টি জেলার জন্য ইসি ভবন প্রাঙ্গণে করা হয়েছে আলাদা ১০টি বুথ। সেখানে আলাদাভাবে আপিল দায়েরের কার্যক্রম চলছে বলে জানান ইসি কর্মকর্তারা।

ইসি সূত্র জানায়, ইসিতে স্থাপন করা ১ নম্বর বুথটি স্থাপন করা হয়েছে রংপুর অঞ্চলের জন্য। যেখানে পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, লালমনিরহাট, রংপুর, কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন। ২ নম্বর বুথটি স্থাপন করা হয়েছে রাজশাহী অঞ্চলের জন্য। যেখানে জয়পুরহাট, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, রাজশাহী, নাটোর, সিরাজগঞ্জ ও পাবনা জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন। ৩ নম্বর বুথটি স্থাপন করা হয়েছে খুলনা অঞ্চলের জন্য। যেখানে মেহেরপুর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, যশোর, মাগুরা, নড়াইল, বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরা জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন।

বিজ্ঞাপন

৪ নম্বর বুথটি স্থাপন করা হয়েছে বরিশাল অঞ্চলের জন্য। যেখানে বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, ঝালকাঠি ও পিরোজপুর জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন। ৫ নম্বর বুথটি স্থাপন করা হয়েছে ময়মনসিংহ অঞ্চলের জন্য। যেখানে টাঙ্গাইল, জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, নেত্রকোণা ও কিশোরগঞ্জ জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন। ৬ নম্বর বুথটি করা হয়েছে ঢাকা অঞ্চলের জন্য। যেখানে মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, ঢাকা, গাজীপুর, নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন। ৭ নম্বর বুথটি স্থাপন করা হয়েছে ফরিদপুর অঞ্চলের জন্য। যেখানে রাজবাড়ী, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর ও শরীয়তপুর জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন। ৮ নম্বর বুথটি স্থাপন করা হয়েছে সিলেট অঞ্চলের জন্য। যেখানে সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন। ৯ নম্বর বুথটি স্থাপন করা হয়েছে কুমিল্লা অঞ্চলের জন্য। যেখানে ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন। আর সবশেষ ১০ নম্বর বুথটি স্থাপন করা হয়েছে চট্টগ্রাম অঞ্চলের জন্য। যেখানে চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান জেলার প্রার্থীরা আপিল দায়ের করছেন।

সারাবাংলা/জিএস/এনএস

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর