Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্রদলে পদ পেতে বাসে মশাল ছুড়ে আগুন: ডিবি

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে বাসে মশাল ছুড়ে আগুন দেওয়ার ঘটনায় তিন যুবককে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে ডিবি কর্মকর্তারা জানিয়েছেন, গ্রেফতার এক যুবককে থানা কমিটির সহ-সভাপতি করার আশ্বাস দিয়ে এ নাশকতা সংঘটিত করেছে চট্টগ্রাম মহানগর ছাত্রদল।

সোমবার (৪ ডিসেম্বর) রাতে নগরীর খুলশী ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে তিন যুবককে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর-দক্ষিণ) সাদিরা খাতুন।

বিজ্ঞাপন

গ্রেফতার তিনজন হলেন- মো. হৃদয় (২২), মো. নাজির শরীফ (২১) এবং মো. রায়হান (২৪)।

রোববার রাতে নগরীর খুলশী থানার দামপাড়ায় কাউন্টারের সামনে যাত্রী নেওয়ার জন্য অপেক্ষমাণ ঢাকাগামী রিল্যাক্স পরিবহনের একটি বাসে মশাল ছুড়ে আগুন দেওয়া হয়। এতে বাসের চালক তারেক ও সহকারী নাজিম উদ্দিন দগ্ধ হন বলে পুলিশের ভাষ্য।

উপ পুলিশ কমিশনার (ডিবি) সাদিরা খাতুন সারাবাংলাকে জানান, বিএনপির ডাকা চলমান অবরোধের সমর্থনে রোববার রাতে দামপাড়ায় ঝটিকা মশাল মিছিল বের করে ছাত্রদল। মিছিলে গ্রেফতার তিনজনসহ ১০-১২ জন ছিল।

মিছিল রিল্যাক্স পরিবহনের কাউন্টারের সামনে দিয়ে যাবার সময় হৃদয় তার হাতে থাকা মশাল চালকের আসন লক্ষ্য করে খোলা জানালা দিয়ে ছুড়ে মারে। এতে চালক ও সহকারী দগ্ধ হন। একই সময় নাজির ও রায়হান পাথর ছুড়ে বাসের সামনের কাচ ভাংচুর করে দ্রুত পালিয়ে যায়।

তিনজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে গোয়েন্দা কর্মকর্তা সাদিরা বলেন, ‘চট্টগ্রাম নগর ছাত্রদলের আহবায়ক শরীফুল ইসলাম তুহিনের নির্দেশে খুলশী থানার আহবায়ক নুর আলম সোহাগ ঝটিকা মশাল মিছিলের আয়োজন করে। হৃদয়কে সোহাগ আশ্বাস দিয়েছিল যে, মশাল মিছিল, ভাংচুর-নাশকতা করতে পারলে তাকে খুলশী থানা ছাত্রদলের সহ-সভাপতি করা হবে। এ জন্য ছাত্রদলের সক্রিয় কর্মী হৃদয় তার কয়েকজন সহযোগী নিয়ে মিছিল বের করেছিল।’

বিজ্ঞাপন

গত ৩১ অক্টোবর নগরীর দামপাড়ায় গরীবউল্লাহ শাহ বাস কাউন্টার এবং ১ ডিসেম্বর পাহাড়তলী পুলিশ ফাঁড়ির সামনে বাসে আগুন দেওয়ার ঘটনাও হৃদয় ও তার সহযোগীরা ঘটিয়েছিল বলে জানান গোয়েন্দা কর্মকর্তা সাদিরা খাতুন।

সারাবাংলা/আরডি/ইআ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর