Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খাবারে বিষক্রিয়ায় অসুস্থ ১৬ শিক্ষার্থী এখন শঙ্কামুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ ডিসেম্বর ২০২৩ ১৮:৫৮

হাসপাতালে অসুস্থ শিক্ষার্থীরা। ছবি: সারাবাংলা

গাইবান্ধা: গাইবান্ধার ফোরকানিয়া হাফিজিয়া মাদরাসার রান্না করা খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়া ১৬ শিক্ষার্থীরা গাইবান্ধা জেনারেল হাসপাতালের ডায়রিয়া বিভাগে চিকিৎসাধীন আছে। চিকিৎসকরা জানিয়েছেন, তাদের শারীরিক অবস্থা এখন আশঙ্কামুক্ত।

সোমবার (৪ ডিসেম্বর) রাতে মাদরাসায় রান্না করা খাবার খায় সেখানকার আবাসিক শিক্ষার্থীরা। এরপর রাত থেকেই শিক্ষার্থীরা পেটের সমস্যায় ভুগতে থাকে। সকালে একে একে অসুস্থ ১৬ জন শিক্ষার্থীকে ভর্তি করা হয় সদর হাসপাতালে।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. এ এস এম রুহুল আমিন বলেন, মাদরাসার রান্না করা খাবারে বিষক্রিয়ার (ফুড পয়জনিং) কারণে ওই শিক্ষার্থীরা ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। ভর্তির পর তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে অসুস্থ শিক্ষার্থীরা সবাই শারীরিকভাবে আশঙ্কামুক্ত।

হাফেজিয়া ফোরকানিয়া মাদরাসার সহকারী শিক্ষক মো. মামুনুর রশিদ জানান, মাদরাসার প্রায় ২০০ শিক্ষার্থীর সবাই আবাসিক শিক্ষার্থী। তারা তিন বেলা মাদরাসার রান্না খাবারই খায়। প্রতিদিনের মতো গত রাতেও (সোমবার রাত) তারা স্বাভাবিক খাবার খেয়ে শুয়ে পড়েছিল। খাবারের মধ্যে ছিল সাদা ভাত, ডাল ও শিম ভাজি।

মামুনুর রশিদ বলেন, রাত ২টার দিকে হঠাৎ কয়েকজন পাতলা পায়খানা করতে শুরু করে। সঙ্গে বমিও করতে থাকে তারা। পরে আমরা স্যালাইনসহ তাদের প্রাথমিক চিকিৎসা দেই। তারপরও সুস্থ না হওয়ায় সকালে তাদের হাসপাতালে নিয়ে ভর্তি করি।

সারাবাংলা/টিআর

খাবারে বিষক্রিয়া ফোরকানিয়া হাফিজিয়া মাদরাসা শিক্ষার্থীরা অসুস্থ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর