Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওষুধ চুরি: চমেক হাসপাতালের ৩ কর্মচারী গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ ডিসেম্বর ২০২৩ ০৮:৪৫

চট্টগ্রাম ব্যুরো: ওষুধ চুরির অভিযোগে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ৩ কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় হাসপাতাল থেকে তিনজনকে গ্রেফতারের পর বেশকিছু চোরাই ওষুধ জব্দ করা হয়েছে।

গ্রেফতার তিনজন হলেন, আজিজুর রহমান (৫০), দাউদ ইসহাক (৫২) ও সাইমন হোসাইন (৪৬)।

এদের মধ্যে আজিজুর চমেক হাসপাতালের টিকিট কাউন্টারের অফিস সহকারী, দাউদ ফার্মেসির সেলসম্যান এবং সাইমন হাসপাতালেরর বিদ্যুৎ বিভাগে মেকানিক হিসেবে কর্মরত। তিনজনই হাসপাতালের তৃতীয় শ্রেণির স্থায়ী কর্মচারী বলে পুলিশ জানিয়েছে।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক সারাবাংলাকে জানান, হাসপাতালের সরকারি ফার্মেসি থেকে ওষুধ চুরি করে নিয়ে যাবার সময় আনসারের সহায়তায় আজিজুরকে হাতে-নাতে আটক করে পুলিশ।

পরে চট্টেশ্বরী রোডের লিচুবাগান এলাকায় তার সরকারি বাসায় তল্লাশি চালিয়ে আরও চোরাই ওষুধ জব্দ করা হয়। এছাড়া আজিজুরের তথ্যে হাসপাতাল থেকে তার সহযোগী দাউদ ও সাইমনকে গ্রেফতার করা হয়।

এসআই আশেক বলেন, ‘সরকারি ন্যায্যমূল্যের ফার্মেসি থেকে প্রায় ১৪ হাজার টাকার ওষুধ চুরি করে বাইরে নিয়ে যাচ্ছিল আজিজুর। এর আগে বিভিন্ন সময়ে চুরি করে বাসায় মজুত রাখা আরও ৮ হাজার টাকার ওষুধ আমরা জব্দ করেছি। জিজ্ঞাসাবাদে তারা ফার্মেসি থেকে ওষুধ চুরির কথা স্বীকার করেন। ফার্মেসির সেলসম্যান দাউদ গোপনে ওষুধ বের করে দেয়। আজিজুর ও সাইমন সেগুলো বাইরে নিয়ে যায়। এরপর বিক্রি করে তারা টাকা ভাগ-বাটোয়ারা করে।’

তিনজনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন এসআই আশেক।

সারাবাংলা/আরডি/এমও

ওষুধ চুরি কর্মচারী গ্রেফতার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল চমেক হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর