Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ ডিসেম্বর ২০২৩ ১৩:০৮

কক্সবাজার: ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে বৈরী আবহাওয়া বিরাজ করায় টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রশাসন। এতে দ্বীপে আটকা পড়েছেন অন্তত তিন শতাধিক পর্যটক।

বুধবার (৬ ডিসেম্বর) সকালে টেকনাফের ইউএনও মো. আদনান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গভীর সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় অজ্ঞলে গভীর সজ্ঞারণশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে। এ কারণে কক্সবাজারসহ দেশের সবকটি সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর উত্তাল থাকায় জাহাজ চলাচলে ঝুঁকি রয়েছে। ফলে বুধবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে।

আদনান চৌধুরী জানান, মঙ্গলবার তিনটি জাহাজে করে সহস্রাধিক পর্যটক সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে গিয়েছিলেন। বিকেলে এদের মধ্যে ৭ শতাধিক পর্যটক ফিরে এলেও অন্যরা রাত্রিযাপনের জন্য সেন্টমার্টিন অবস্থান করেন। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। এ কারণে দ্বীপে আটকা পড়েছে তিন শতাধিক পর্যটক।

সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকদের যেন কোনো ধরণের অসুবিধা না হয় সে বিষয়ে ব্যবস্থা নিতে স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রশাসনের সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সারাবাংলা/ইআ

জাহাজ চলাচল বন্ধ টেকনাফ-সেন্টমার্টিন

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর