Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শৈত্যপ্রবাহের পদধ্বনি


১৯ ডিসেম্বর ২০১৭ ১৩:১৮

নিউজরুম এডিটর

ঢাকা: পৌষের শুরুতেই একটি শৈত্যপ্রবাহের সম্ভাবনা সৃষ্টি হয়েছে। বঙ্গোপসাগরে একটি মৌসুমি লঘুচাপের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। লঘুচাপটি আগামী দুই দিনের মধ্যে শৈত্যপ্রবাহে রূপ নিতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর। এর প্রভাবে দেশের দক্ষিণ ও উত্তর অঞ্চলে শীতের তীব্রতা কিছুটা বাড়বে।

এরই মধ্যে ঘন কুয়াশার কারণে শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে ফেরি চলাচল ৫ ঘণ্টা বন্ধ ছিল। সোমবার দিবাগত রাত সাড়ে ১২টা থেকে মঙ্গলবার ভোর সাড়ে ৫ টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

মুন্সিগঞ্জের শিমুলিয়া প্রান্তে বিআইডব্লিউটিসির ম্যানেজার গিয়াসউদ্দিন পাটোয়ারী জানান, ঘন কুয়াশার কারণে শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে ফেরি চলাচল ৫ ঘণ্টা বন্ধ ছিল। রাতে অন্তত ৪ টি ফেরি মাঝ দরিয়ায় নোঙ্গর করে রাখতে হয়। শতাধিক ট্রাকসহ বিভিন্ন গণ পরিবহন পারাপারের অপেক্ষায় আছে। সকাল সাড়ে ৫টা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে।

এছাড়া বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ডেপুটি ডাইরেক্টর এ কে এম ফাইজুল হক বলেন, কুয়াশা থাকলেও ঢাকা এবং ঢাকার বাইরের কোনো ফ্লাইটের সময়সূচীতে এর প্রভাব পড়েনি। সব ফ্লাইট নির্দিষ্ট সময়ে ছেড়ে গিয়েছে এবং অবতরণ করেছে ।

রংপুরের তেতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ২৯.৭ ডিগ্রি সেলসিয়াস ।

ফটোগ্রাফার: আবদুল মমিন

সারাবাংলা/আরসি/এমএ

শৈত্যপ্রবাহ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর