Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ম বর্ষে সারাবাংলা: মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাওয়ার প্রত্যয়

স্টাফ করেসপন্ডেন্ট
৬ ডিসেম্বর ২০২৩ ২০:৪৯

ঢাকা: আজ অনলাইন নিউজ পোর্টাল সারাবাংলার ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী। এদিন নিউজপোর্টালটি সপ্তম বর্ষে পদার্পণ করল। এ উপলক্ষে কেট কেটে অনাড়ম্বরভাবে জন্মদিন উদযাপন করে সারাবাংলা পরিবার। প্রতিষ্ঠাবার্ষিকীতে সংবাদের বস্তুনিষ্ঠতা, পাঠকের আস্থা এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে সামনের দিকে এগিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন অনলাইন গণমাধ্যমটির প্রকাশক বদরুল আলম খান।

বুধবার (৬ ডিসেম্বর) ঢাকার সেগুনবাগিচায় সারাবাংলা ডট নেটের বার্তাকক্ষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর উদযাপন করা হয়। এদিন সারাবাংলার প্রকাশক বদরুল আলম খান পাঠক, দর্শক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের অভিনন্দন জানান।

বিজ্ঞাপন

কেক কাটার আগে সংক্ষিপ্ত অনুষ্ঠানে বদরুল আলম খান বলেন, ‘বিজয়ের মাসে সারাবাংলার ৭ম বর্ষে পদার্পণ করল। এ উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি। আজ আমাদের প্রতিষ্ঠানের কর্ণধার গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক এখানে উপস্থিত নেই। আগামী জানুয়ারিতে তাকে সঙ্গে নিয়ে আমরা অত্যন্ত আড়ম্বরপূর্ণভাবে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করব।’

তিনি বলেন, ‘সারাবাংলা সংবাদের বস্তুনিষ্ঠতা, গ্রহণযোগ্যতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যাবে। সারাবাংলা শুধু সপ্তম বর্ষে পদার্পণ নয়, পাঠকের আস্থা-বিশ্বাস ধরে রেখে একদিন ৭০ বর্ষে পদার্পণ করবে।’

সারাবাংলা ডট নেটের প্রধান বার্তা সম্পাদক রহমান মুস্তাফিজ বলেন, ‘বাংলাদেশের জাতীয় জীবনে ৬ ডিসেম্বর একটি ঐতিহাসিক দিন। ভারত ১৯৭১ সালের আজকের দিনে বাংলাদেশকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দেয়। এরপর ১৯৯০ সালের আজকের এই দিনে স্বৈরাচারের পতন ঘটিয়ে বাংলাদেশে গণতন্ত্রের পুনর্যাত্রা শুরু হয়। আর ২০১৭ সালের আজকের দিনে সারাবাংলা ডট নেট ও দৈনিক সারাবাংলার যাত্রা শুরু হয়। এ রকম একটি ঐতিহাসিক দিনে প্রতিষ্ঠিত সারাবাংলা শুরু থেকেই সংবাদের বস্তুনিষ্ঠতা এবং পাঠকের আস্থা-বিশ্বাস ধরে রেখে দৃঢ় প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে। পাঠকের আস্থা-বিশ্বাসই সারাবাংলার শক্তি।

বিজ্ঞাপন

সারাবাংলার উপসম্পাদক সন্দীপন বসু বলেন, ‘প্রতিষ্ঠার পর নানা অভিজ্ঞতায় প্রতিনিয়ত সমৃদ্ধ হয়েছে সারাবাংলা। পাঠকদের জন্যে তথ্যবহুল সংবাদ পরিবেশনে মুখোমুখি হতে হয়েছে নানা চ্যালেঞ্জের। আগামী দিনগুলোতেও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে সৎ ও আপসহীন থাকবে সারাবাংলা- এ কথাটি আমরা এখন বলতেই পারি।’

দৈনিক সারাবাংলা ও সারাবাংলা ডট নেটের বার্তা সম্পাদক সুমন ইসলাম বলেন, “হাজার হাজার অনলাইন নিউজ পোর্টালের ভিড়ে সারাবাংলা ডট নেট নিজস্ব ঐতিহ্য ও বিশ্বাস নিয়ে দৃপ্ত পদক্ষেপে এগিয়ে চলেছে। এই পোর্টালের অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে, সঠিক ও তথ্যবহুল সংবাদ পরিবেশনা। গুজব বা ভুয়া নিউজের ক্ষেত্রে সারাবংলার অবস্থান ‘জিরো টলারেন্স’।”

সারাবাংলার অ্যাডিশনাল নিউজ এডিটর তরিকুর রহমান সজীব বলেন, ‘ছয় বছরের পথচলা একটি গণমাধ্যমের জন্য বড় সময় নয়। তবে এই সময়ের মধ্যেও শুরু থেকেই সারাবাংলার লক্ষ্য ছিল পাঠকের কাছে সঠিক সংবাদটি পৌঁছে দেওয়া। হিট-ক্লিক বা চটকদার কনটেন্টের দিকে সারাবাংলা কখনোই ধাবিত হয়নি। সামনের দিনেও সারাবাংলা একই লক্ষ্য ধারণ করে এগিয়ে যাবে। ছয় বছর পেরিয়ে সাত বছরে পদার্পণের এই মুহূর্তে সারাবাংলার এই প্রতিশ্রুতির কথাই পাঠকের কাছে আবারও তুলে ধরতে চাই।’

 

এ সময় সারাবাংলা ডট নেটের জেনারেল ম্যানেজার মিয়া ফয়সাল হাসান সারাবাংলার সপ্তম বর্ষে পদার্পণ উপলক্ষে সারাবাংলার পাঠক, দর্শক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীসহ সবাইকে অভিনন্দন জানান।

এ সময় যুগ্ম বার্তা সম্পাদক প্রতীক মাহমুদ, কবীর আলমগীর, হেড অব ওয়েব অপারেশনস সোহাইল আহমদ, সহকারী ব্যবস্থাপক (হিসাব ও প্রশাসন) স্বপ্না বিশ্বাসসহ সারাবাংলার বার্তা ও রিপোর্টিং বিভাগের সাংবাদিক এবং কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

৭ম বর্ষ টপ নিউজ প্রতিষ্ঠাবার্ষিকী সারাবাংলা ডট নেট

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর