Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিইউবিএস-এর সভাপতি সাকলাইন, সম্পাদক রুদ্র

ঢাবি করেসপন্ডেন্ট
৭ ডিসেম্বর ২০২৩ ০১:৩৭

অভ্যন্তরীণ নির্বাচনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির (ডিইউবিএস) ২০২৩-২৪ কার্যনির্বাহী কমিটিতে সভাপতি পদে ইনজামাম উল ইবনে কবীর সাকলাইন এবং সাধারণ সম্পাদক পদে রুদ্র প্রসাদ রায় নির্বাচিত হয়েছেন।

বুধবার (৬ ডিসেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে ব্যান্ড সোসাইটির মডারেটর অধ্যাপক মুহাম্মদ মাহবুবুর রহমান এই কমিটি ঘোষণা করেন।

অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ার আগেই নতুন কমিটি ঘোষণা করা হলো যা ব্যান্ড সোসাইটির ইতিহাসে এবারই প্রথম। এর মাধ্যমে যারা চলমান শিক্ষার্থী রয়েছেন তারাই নেতৃত্বে আসবে এবং এতে করে সংগঠনের কার্যক্রম আরও জোরালো হবে।

নির্বাচিত নতুন সভাপতি সাকলাইন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী। সাধারণ সম্পাদক রুদ্র প্রসাদ বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৯-২০ শিক্ষাবর্ষ এবং জগন্নাথ হলের আবাসিক শিক্ষার্থী।

এ ছাড়া সহসভাপতি পদে মো. ইফতেখারুল দিনার ও চেমন ফারিয়া ইসলাম মেঘলা, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে সারিকা মাসতুরা, সাংগঠনিক সম্পাদক পদে রিদোয়ান সালেহ চৌধুরী, দফতর সম্পাদক পদে রিফাত হোসেন দিগন্ত, অর্থ সম্পাদক পদে শিরিয়া শবনম রাহা, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ফাহিমা নাসরিন, অনুষ্ঠান সম্পাদক পদে সিয়াম মাহবুব, শৃঙ্খলা সম্পাদক পদে মর্তুজা হাসান খান, মানবসম্পদ সম্পাদক পদে নুসরাত জাহান নূর, আপ্যায়ন সম্পাদক পদে সালমান শাহরিয়ার, প্রশিক্ষণ সম্পাদক পদে জায়েদ হাসান এবং সদস্য পদে অনিদ হাসান, সামি আজমাইন খান ও সোহানুর রহমান নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞাপন

এ ছাড়া সংগঠনটির ২০২২-২৩ কার্যনির্বাহী পর্ষদের সভাপতি শিবলী হাসান জয় ও সাধারণ সম্পাদক এ এস এম কামরুল ইসলামকে উপদেষ্টামণ্ডলীর সদস্য হিসেবে পদায়ন করা হয়েছে।

নতুন সভাপতি মো. ইনজামাম উল ইবনে কবীর সাকলাইন বলেন, ‘বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোতে ব্যান্ড সংগীতের যে চর্চা বিদ্যমান, তাকে প্রতিনিয়ত অগ্রসর করার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটিকে বাংলাদেশের ক্যাম্পাসভিত্তিক ব্যান্ড কমিউনিটিগুলোর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে গড়ে তুলতে চাই।’

সাধারণ সম্পাদক রুদ্র প্রসাদ রায় বলেন, ‘ক্যাম্পাসসহ সারাদেশে ব্যান্ড সংগীতের চর্চাকে গতিশীল করতে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির হয়ে একাগ্রচিত্তে কাজ করে সব ধরনের কুসংস্কার ও সাম্প্রদায়িকতার বিষবাষ্পকে সংগীতের মাধ্যমে দূর করতে চাই।’

সারাবাংলা/আরআইআর/টিআর

ডিইউবিএস ব্যান্ড সোসাইটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর