Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন ভিসিকে বরণ করে নিল রয়েল ইউনিভার্সিটি

স্টাফ করেসপন্ডেন্ট
৭ ডিসেম্বর ২০২৩ ০২:৫৭

ঢাকা: রয়েল ইউনিভার্সিটি অব ঢাকার উপাচার্য (ভিসি) পদে দায়িত্ব গ্রহণ করেছেন শিক্ষাবিদ অধ্যাপক ড. এম আবুল কাশেম মজুমদার। বিশ্ববিদ্যালয়টির শিক্ষক, কমকর্তা ও কর্মচারীরা মিলে সম্মাননা প্রদান করেছেন তাকে, একই অনুষ্ঠানে তাকে বরণও করে নিয়েছেন।

বুধবার (৬ ডিসেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি হল রুমে ড. আবুল কাশেমকে সম্মাননা প্রদান ও বরণ অনুষ্ঠান হয়। বরণ অনুষ্ঠানের আয়োজক ছিল রয়েল ইউনিভার্সিটি অব ঢাকার ভাইস-চ্যান্সেলর-ডিনস ফোরাম (ভিসি-ডিপি)।

বিজ্ঞাপন

এর আগে মঙ্গলবার (৫ ডিসেম্বর) ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে নিযুক্ত হন ড. আবুল কাশেম মজুমদার। এদিন বিকেলে বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. এইচ বি এম ইকবাল এ নিয়োগ চূড়ান্ত করেন।

নবনিযুক্ত উপাচার্য ড. আবুল কাশেম মজুমদার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি সবার সহযোগিতা প্রত্যাশা করেন। বলেন, সিনসিয়ার, সিরিয়াস ও সাবমিসিভ পদ্ধতিতে কাজ করে বিশ্ববিদ্যালয়েকে এগিয়ে নিয়ে যেতে হবে।

অধ্যাপক ড. প্রফুল্ল চন্দ্র সরকার বলেন, কোনো বিভক্তি নয়, কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে হবে।

ড. জামিল আহমেদ বলেন, শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিত থাকতে উৎসাহিত করতে হবে।

কলা অনুষদের ডিন ড. দিপু সিদ্দিকী বলেন, বর্তমান সরকার স্মার্ট বাংলাদেশ গড়ার উদ্যোগ নিয়েছে তা বাস্তবায়নের জন্য প্রয়োজন স্মার্ট শিক্ষার্থী ও স্মার্ট নাগরিক তৈরি করা। ডা. এইচ বি এম ইকবালের স্বপ্ন বাস্তবে রূপদান করার জন্য নবনিযুক্ত উপাচার্য অবদান রাখতে পারবেন।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও রেজিস্ট্রার ড. জামিল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভিসি-ডিএফ ফোরামের ভাইস প্রেসিডেন্ট ড. মুহাম্মদ আবু বকর সিদ্দিক (ড.দিপু সিদ্দিকী)। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা সমাজবিজ্ঞানী অধ্যাপক ড. প্রফুল্ল চন্দ্র সরকার। আলোচনায় অংশ নেন পরীক্ষা নিয়ন্ত্রক ড. রফিক উল্লাহ, বাণিজ্য অনুষদের ভারপ্রাপ্ত ডিন সাইদুর রহমান খান, প্রক্টর মলয় সরকার ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান জহরত আরা।

সারাবাংলা/টিআর

ড. এম আবুল কাশেম মজুমদার রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর