Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃষ্টি থাকবে আরও ৩ দিন

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ ডিসেম্বর ২০২৩ ১০:৪৯

ঢাকা: টানা দিন শুষ্ক আবহাওয়ার পর সকাল থেকে অঝোরে বৃষ্টি শুরু হয়েছে। একইসঙ্গে উত্তরের বাতাস আবহাওয়াকে আরও শীতল করেছে। ফলে বিপদে পড়েছেন অফিসগামীরা। একদিকে অবরোধ অন্যদিকে বৃষ্টি রাস্তায় ছিল যানবাহন কম। যে কারণে দীর্ঘ সময় রাস্তায় অপেক্ষা করতে দেখা গেছে। এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, এই পরিস্থিতি থাকতে পারে আরে তিন দিন। যদিও সমুদ্রবন্দর থেকে সকল সতর্ক সংকেত নামিয়ে ফেলা হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়েছে, সমুদ্র বন্দরসমূহ, উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে আজ (৭ ডিসেম্বর) সন্ধ্যা পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হলো।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামীকাল শুক্রবার (৮ অক্টোবর) সকাল পর্যন্ত সারাদেশে চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, ঢাকা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এসময় সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আর পরেরদিন শনিবারও (৮ ডিসেম্বর) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। ওইদিন সারাদেশে রাতের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। এ দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। আর বর্ধিত পাঁচ দিনে রাতের তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে বলে ওই পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে।

সারাবাংলা/জেআর/এনএস

আবহাওয়ার পূর্বাভাস টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর