Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুরগির বাচ্চাও এখন বিএনপির শত্রু: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট
৭ ডিসেম্বর ২০২৩ ১৬:১৫

ঢাকা: আন্দোলনের নামে বিএনপির আগুনসন্ত্রাস রাজনীতির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন বানচালে বিএনপি এখন মুরগির বাচ্চাকেও টার্গেট করছে। নির্বাচন যত ঘনিয়ে আসছে, নির্বাচন বানচালের জন্য এরা ততই মরিয়া হয়ে উঠছে। এদের চোরাগুপ্ত হামলার টার্গেট আরও ভয়াবহ রূপ নিতে পারে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক প্রেক্ষাপটে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, সিরাজগঞ্জে মুরগির বাচ্চা বহনকারী একটি কার্ভাড ভ্যান পোড়ানো হয়েছে। এতে সাত হাজার মুরগির বাচ্চা পুড়ে গেছে। এখন মুরগির বাচ্চাও তাদের (বিএনপি) শত্রু। মুরগির বাচ্চাও তাদের টার্গেট। নাশকতা, গুপ্ত হামলার আজকের যে ভয়াবহ চিত্র, সেটা নতুন নতুন রেকর্ড স্থাপন করছে তারা।

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় মহাসড়কে ব্রয়লার মুরগিবাহী একটি কাভার্ড ভ্যান দাঁড় করিয়ে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে কয়েক হাজার মুরগির বাচ্চা পুড়ে যায়। বুধবার (৬ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের টেটিয়ারকান্দা এলাকায় এ ঘটনা ঘটে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গতকাল পর্যন্ত ৬০০ যানবাহন ভাঙচুর ও পোড়ানো হয়। ১০টি রেলে আগুন দেওয়া হয়। বিএনপির আন্দোলন ও অগ্নিসন্ত্রাসে পুলিশ বাহিনীর সদস্য পরিবহন শ্রমিক রাজনৈতিক কর্মীসহ কয়েকজন মৃত্যুবরণ করার পাশাপাশি প্রায় ২৫০ শতাধিক মানুষ মারাত্মকভাবে আহত হয়েছে।

বিএনপি এই নৃশংস রাজনীতির সমালোচনা তিনি আরও বলেন, এরা যখন মুরগির বাচ্চাকে টার্গেট করেছে তখন এদের গুপ্ত হামলার টার্গেট আরও বিস্তৃত হতে পারে। আরও ভয়াবহ রূপ নিতে পারে। নির্বাচন যত ঘনিয়ে আসছে, নির্বাচন বানচালের জন্য এরা ততই মরিয়া হয়ে উঠছে এবং মরণকামড় দিচ্ছে। সে কারণেই আজকে নির্বাচনমুখী যে রাজনৈতিক দল আছে, যাদের সঙ্গে আমাদের আগে জোট ছিল, মহাজোট ছিল, তাদের সঙ্গে আমরা আমাদের সহযোগিতা, তাদের সঙ্গে আমাদের সম্পর্ক আরও জোরদার করার তাগিদ অনুভব করছি। আমরা ১৪ দলের সঙ্গে বৈঠক করেছি, জাতীয় পার্টির সঙ্গেও আলোচনা করেছি।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, বৈঠকের মূল বিষয়টি ছিল নির্বাচনটাকে অবাধ, শান্তিপূর্ণ এবং সুষ্ঠু করা। যারা নির্বাচনমুখী দল তাদের নিয়ে সমন্বিতভাবে, ঐক্যবদ্ধভাবে নাশকতা, গুপ্তহামলা তথা এইসব নির্বাচনবিরোধী অপকর্ম ভোটারদের সঙ্গে নিয়ে প্রতিহত করা।

প্রেস ব্রিফিংয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আফম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ দফতর সম্পাদক সায়েম খান, প্রধানমন্ত্রীর সাবেক সহকারি প্রেস সচিব মু. আশরাফ সিদ্দিকী বিটুসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

সারাবাংলা/এনআর/এনইউ

কাদের টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর