Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ননী গোপালের নগদ টাকা বেড়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ ডিসেম্বর ২০২৩ ২২:০৪

খুলনা: বটিয়াঘাটা এবং দাকোপ উপজেলা নিয়ে গঠিত খুলনা-১ আসন। জাতীয় সংসদের ৯৯ নম্বর আসন এটি। এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য ননী গোপাল মন্ডল। তিনি এই আসনে ২০০৮ সালে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছিলেন। প্রায় ১০ বছর পর আবার তাকে মনোনয়ন দিয়েছে দলটি।

হলফনামায় দেখা গেছে, ধান, তরমুজ, মাছ উৎপাদন ও বিক্রিকে পেশা হিসেবে উল্লেখ করেছেন তিনি। তার বার্ষিক আয় ১৭ লাখ ৪৭ হাজার ৫০০ টাকা। আয়ের পুরোটাই আসে কৃষি খাত থেকে। ২০০৮ সালে তার বার্ষিক আয় ছিল প্রায় ৩ লাখ ২০ হাজার টাকা। স্থাবর সম্পদের মধ্যে পৈত্রিক সূত্রে ৪ দশমিক ১৮ একর কৃষি জমি ছাড়াও ছোট ছোট ভাগে আরও অনেক কৃষি জমি রয়েছে তার। এছাড়া ১০ কাঠা অকৃষি জমি, ৬৬ শতক জমিসহ একটি ভবন, ৩২ শতক জমির ওপর পৈত্রিক বাড়ি, সাড়ে ৩ একর আয়তনের একটি মৎস্য খামারের মালিক তিনি।

বিজ্ঞাপন

হলফনামায় আরও দেখা যায়, ননী গোপালের স্ত্রীর নামে কৃষি জমি রয়েছে ৩ দশমিক ৩৪ একর। তার অস্থাবর সম্পদের মধ্যে হাতে নগদ ৩০ লাখ ১৩ হাজার টাকা এবং ব্যাংকে রয়েছে ১ লাখ ৪০ হাজার টাকা। উপহার হিসেবে পাওয়া ১৫ ভরি সোনার মালিক তিনি। ২০০৮ সালে তার নগদ অর্থ ছিল ২৫ হাজার।

আসনটিতে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে আওয়ামী লীগের ননী গোপাল মন্ডল, জাতীয় পার্টির কাজী হাসানুর রশীদ, তৃনমূল বিএনপির গোবিন্দ চন্দ্র প্রামানিক মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। যাচাই-বাছাইয়ে তিন জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

নির্বাচন কমিশনের তথ্য মতে, খুলনা-১ আসনে মোট ভোটার ২ লাখ ৯০ হাজার ২৬৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৪ হাজার ৫৬৭ জন ও নারী ভোটার ১ লাখ ৪৫ হাজার ৬৯৮ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

খুলনা-১ আসন নগদ ননী গোপাল মণ্ডল

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর