Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাজায় নিহতের সংখ্যা ১৭ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক
৮ ডিসেম্বর ২০২৩ ১০:৫৯

ফিলিস্তিনের গাজায় দেশটির স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের সঙ্গে চলমান যুদ্ধে আরও দুইজন সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে ইসরাইলের সামরিক বাহিনী। এ সময় আরও একজন সেনা আহত হয়েছেন। এদিকে যুদ্ধে ইসরাইলের হামলায় এখন পর্যন্ত অন্তত ১৭ হাজার ১৭৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন। খবর আলজাজিরা ও হারেৎজ।

ইসরাইলের সামরিক বাহিনী জানায়, দক্ষিণ গাজায় লড়াইয়ের সময় ২৭১তম ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের ৪১ বছর বয়সী একজন সেনা নিহত হয়েছেন। এছাড়া গাজা উপত্যকার উত্তরে লড়াইয়ের সময় ৬৯৯তম ব্যাটালিয়নের ২৮ বছর বয়সী একজন সেনা নিহত হয়েছেন।

বিজ্ঞাপন

ইসরাইলের সরকারের সূত্রের বরাত দিয়ে জাতিসংঘ জানিয়েছে, গাজায় স্থল আক্রমণ শুরু হওয়ার পর থেকে ৯৩ ইসরাইলি সেনা নিহত হয়েছেন। তবে সর্বশেষ নিহতের সংখ্যা এর মধ্যে অন্তর্ভুক্ত কি না তা জানা যায়নি।

গত ৭ অক্টোবর থেকে ইসরাইলের হামলায় গাজায় কমপক্ষে ১৭ হাজার ১৭৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে বেশিরভাগে শিশু ও নারী। এছাড়া ৪৬ হাজার ফিলিস্তিনি আহত হয়েছেন। ইসরাইলের সংবাদমাধ্যম হারেৎজ আরও জানায়, হামাসের হামলায় সেনাসহ ১ হাজার ২০০ ইসরাইলি নিহত হয়েছেন। এছাড়া ১৩৮ জন ইসরাইলি হামাসের হাতে বন্দি রয়েছেন।

সারাবাংলা/এনএস

ইসরাইল গাঁজা ফিলিস্তিন হামাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর