Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ বছরে শেখ ‍জুয়েলের আয় বেড়েছে দ্বিগুণের বেশি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ ডিসেম্বর ২০২৩ ২১:৩২

খুলনা: পাঁচ বছরের ব্যবধানে খুলনা-২ আসনের সংসদ সদস্য বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সালাউদ্দিন জুয়েলের আয় বেড়ে দ্বিগুণের বেশি হয়েছে।

হলফনামায় সম্পত্তির বিষয়ে যা তথ্য দিয়েছেন তা যাচাই করে দেখা গেছে, ২০১৮ সালের নির্বাচনের আগে শেখ সালাউদ্দিন জুয়েলের বার্ষিক আয় ছিল ৩ কোটি ২০ লাখ টাকা। বর্তমানে তার বার্ষিক আয় ৭ কোটি ২৮ লাখ টাকা। বার্ষিক আয়ের মধ্যে বাড়ি ভাড়া থেকে তিনি ৪ লাখ ৩৩ হাজার টাকা, ব্যবসা থেকে ৩ কোটি ২৩ লাখ টাকা, শেয়ার থেকে ৩ কোটি ১৪ লাখ টাকা ও ব্যাংক থেকে মুনাফা ৬০ লাখ ৭৫ হাজার টাকা আয় করেন।

হলফনামার তথ্য অনুযায়ী, তার অস্থাবর সম্পদের মধ্যে হাতে নগদ রয়েছে ২ লাখ ৫৮ হাজার টাকা, ব্যাংকে জমা ১৩ কোটি ৬৪ লাখ টাকা, এক কোটি টাকার এফডিআর, তিনটি কোম্পানির শেয়ার আছে ২১ কোটি ৬৯ লাখ টাকা, ২৫ লাখ টাকার সঞ্চয়পত্র এবং কার্গো ব্যবসায় তার বিনিয়োগ ১০ কোটি ২১ লাখ টাকা। তার স্থাবর সম্পদের মধ্যে রয়েছে পূর্বাচল নিউ টাউনে ১০ কাঠা জমি এবং গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ৭টি এবং খুলনার দীঘলিয়ায় দশমিক ৩৮ একর জমি রয়েছে এবং ঢাকায় ৩টি ফ্ল্যাটের মালিক তিনি। ২০১৮ সালে তার ব্যাংকে ঋণ ছিল ২৯ কোটি টাকা। বর্তমানে শাহজালাল ইসলামী ব্যাংকে তার ঋণ রয়েছে ৩ কোটি ৪৯ লাখ টাকা।

রূপসা নদী আর ভৈরব ও ময়ূর নদের তীরে মহানগরী খুলনা। খুলনা সদর, সোনাডাঙ্গা থানা নিয়ে গঠিত খুলনা-২। এটি দেশের ১০০তম সংসদীয় আসন। এই আসন থেকে বর্তমান সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল আবারও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন।

আসনটিতে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে আওয়ামী লীগের শেখ সালাউদ্দিন জুয়েল, জাতীয় পার্টির মো. গাউসুল আজম, বাংলাদেশ কংগ্রেস থেকে দেবদাস সরকার, জাকের পার্টির ফরিদা পারভীন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট (মুক্তিজোট) থেকে বাবু কুমার রায়, বাংলাদেশ জাতীয়তাবাদ আন্দোলন-বিএনএম থেকে মো. আব্দুল্লাহ আল আমিন। স্বতন্ত্র প্রার্থী মো. সাঈদুর রহমানের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। যাচাই-বাছাইয়ে এক জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আর গণতন্ত্রী পার্টির মো. মতিয়ার রহমানের মনোনয়নপত্রটি অপেক্ষামাণ রয়েছে।

নির্বাচন কমিশনের তথ্যমতে, খুলনা-২ আসনে মোট ভোটার ৩ লাখ ২০ হাজার ২১৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৯ হাজার ২৭০ জন ও নারী ভোটার ১ লাখ ৬০ হাজার ৯৪৯ জন।

সারাবাংলা/একে

আওয়ামী লীগ আওয়ামী লীগের প্রার্থী খুলনা-২ আসন জাতীয় সংসদ নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর