Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রশিক্ষিত রাণী ধরিয়ে দিল ইয়াবার ২ কেজি কাঁচামাল

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ ডিসেম্বর ২০২৩ ২০:১৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে শ্যামলী পরিবহনের যাত্রীবাহী একটি বাস থেকে ইয়াবা তৈরির প্রায় দুই কেজি কাঁচামাল ‘অ্যামফিটামিন’ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি)। প্রশিক্ষিত কুকুরের মাধ্যমে তল্লাশি চালিয়ে কাঁচামালগুলো শনাক্ত করে বিজিবি।

রোববার (১০ ডিসেম্বর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের ভাটিয়ারির উত্তরবাজার এলাকায় বাসটি আটকে তল্লাশি চালানো হয় বলে বিজিবি সূত্রে জানা গেছে।

শ্যামলী পরিবহনের বাসটি শনিবার সন্ধ্যায় কুষ্টিয়ার মেহেরপুর থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেয়। রোববার সকাল ৭টার দিকে বিজিবি সেটি গোপন সংবাদের ভিত্তিতে আটকে তল্লাশি চালায়।

বিজিবি-৮-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী সারাবাংলাকে জানান, প্রশিক্ষিত কুকুর রাণী’র মাধ্যমে বাসটিতে তল্লাশি চালানো হয়। রাণী একটি নীল রঙের ব্যাগ চিহ্নিত করার পর বিজিবি সদস্যরা সেটা থেকে আটটি প্যাকেটে দুই কেজি পাউডার জব্দ করেন।

পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি টিম ঘটনাস্থলে গিয়ে প্রাথমিকভাবে নমুনা পরীক্ষা করে সেগুলো ইয়াবা তৈরির কাঁচামাল অ্যামফিটামিন হিসেবে শনাক্ত করেন। তবে ব্যাগটি কার সেটা চিহ্নিত না হওয়ায় কাউকে গ্রেফতার করা যায়নি।

সীতাকুণ্ডের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিনের উপস্থিতিতে ব্যাগটি জব্দ করা হয়। এ ছাড়া জব্দ করা নমুনা বিজিবি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরীক্ষাগারে পাঠানো হয়েছে। এ বিষয়ে সীতাকুণ্ড থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে বলে জানান লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী।

সারাবাংলা/আরডি/পিটিএম

ইয়াবার কাঁচামাল টপ নিউজ রাণী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর