Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পেঁয়াজের আড়তসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ ডিসেম্বর ২০২৩ ১৮:৪১

আলমডাঙ্গায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের তদারকি অভিযান। ছবি: সারাবাংলা

চুয়াডাঙ্গা: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের তদারকির পর চুয়াডাঙ্গায় আলমডাঙ্গা উপজেলায় এক পেঁয়াজের আড়তসহ চার প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীকে জরিমানা করা হয়েছে। চার প্রতিষ্ঠানকে জরিমানার মোট পরিমাণ ১১ হাজার টাকা।

রোববার (১০ ডিসেম্বর) দুপুরের পর এ তদারকি করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ তদারকি কার্যক্রমের নেতৃত্ব দেন।

বিজ্ঞাপন

সজল আহম্মেদ বলেন, আলমডাঙ্গায় কাঁচাবাজার ও আড়তে তদারকির সময় পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যতালিকা ও ভাউচার যাচাই করা হয়। মেসার্স নজরুল ইসলাম আড়তে পণ্যের মূল্যতালিকা না থাকা ও কেনাবেচার ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করার দায়ে স্বত্বাধিকারী নজরুল ইসলাম, মেসার্স ইউনুচ স্টোরের স্বত্বাধিকারী ইউনুচ আলী ও মেসার্স সোহেল ট্রেডার্সের স্বত্বাধিকারী আশাবুল হককে তিন হাজার টাকা করে জরিমানা করা হয়। এ ছাড়া মেসার্স মন্টু ট্রেডার্সের স্বত্বাধিকারী মন্টু পালকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় সব ব্যবসায়ীদের সতর্ক করে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। তদারকির সময় আলমডাঙ্গা পৌর স্যানিটারি পরিদর্শন মাহফুজুর রহমান ছাড়াও আলমডাঙ্গা বাজার কমিটির নেতা এবং আলমডাঙ্গা থানার এসআই মিজানুরের নেতৃত্বে পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

সারাবাংলা/টিআর

জরিমানা তদারকি অভিযান ভোক্তা অধিকার

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর