Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মহাখালীতে পেট্রোল পাম্পে বিস্ফোরণের ঘটনায় আরও একজনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
১১ ডিসেম্বর ২০২৩ ১৩:৩৩

ঢাকা: রাজধানীর মহাখালী রয়েল পেট্রোল পাম্পে গ্যাস পাইপ থেকে বিস্ফোরণে আটজন দগ্ধের ঘটনায় (২৩) নামে আরও একজন মারা গেছেন। তার শরীরের ৬০ শতাংশ দগ্ধ হয়েছিল। এ নিয়ে এই ঘটনায় চারজন মারা গেল।

সোমবার (১১ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মারা যান তিনি। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন, বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম।

তিনি জানান, মাসুমের ৬০ শতাংশ দগ্ধ হয়েছিল ও শ্বাসনালি ক্ষতিগ্রস্ত হয়েছিল। প্রথম দিন থেকে তাকে আইসিইউতে রাখা হয়েছিল।

এ ছাড়া এই ঘটনায় রানা ৫ শতাংশ, মামুন ৫ শতাংশ, জীবন ৮ শতাংশ, কামাল আবেদীন ১৫ শতাংশ দগ্ধ নিয়ে ভর্তি আছেন। দগ্ধ হওয়ার পাশাপাশি কামালের মাথায় আঘাত তাকে আইসিইউতে রাখা হয়েছে।

মৃত মাসুমের খালা পারভিন আক্তার জানান, তাদের বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুরি উপজেলার রামনাথপুর গ্রামে। বাবার নাম মোঃ সালাউদ্দিন। বর্তমানে থাকতেন তেজগাঁও নাখালপাড়ায়। এবং ওই পাম্পের অপারেটর ছিলেন তিনি।

মৃত আমির হোসেনের ভাই হাবিবুর রহমান জানান, তাদের বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার সোলআনা গ্রামে। বাবার নাম সেলিম শেখ। বর্তমানে মোহাম্মদপুর বসিলা এলাকায় থাকতো। এবং মহাখালী রয়েল সিএনজি পাম্পের ক্যাশিয়ার ছিলেন।

মৃত সালাউদ্দিনের শ্যালক মো. জসিম জানান, তাদের বাড়ি ফেনী সদর উপজেলায়। বর্তমানে সিদ্ধিরগঞ্জ কাচপুর উত্তর সেনপাড়া এলাকায় পরিবার নিয়ে থাকতো। এবং গ্যাস সিলিন্ডার মেরামতের কাজ করতো।

তিনি আরো জানান, ঘটনার দিন সালাউদ্দিন, রানা সহ কয়েকজন মহাখালী রয়েল পেট্রোল পাম্পের গ্যাস সিলিন্ডার মেরামতের জন্য গিয়েছিল। মেরামতের সময় বিস্ফোরনে দগ্ধ হয়। তার সঙ্গে থাকা রানা নামে আরো একজন দগ্ধ হয়।

বিজ্ঞাপন

এর আগে, গত বুধবার (৬ ডিসেম্বর) মহাখালী রয়েল পেট্রোলপাম্পে বিস্ফোরণের ঘটনা ঘটে। বৃহস্পতিবার (৭ডিসেম্বর) সন্ধ্যা সারে ৫টার দিকে ১৫ শতাংশ দগ্ধ নিয়ে মারা যান আবুল খায়ের। রোববার ১০ ডিসেম্বর রাত ৯টার দিকে ৬৫ শতাংশ দগ্ধ নিয়ে মারা যান সালাউদ্দিন এবং সোমবার সকাল সাড়ে ৭টায় ৩৫ শতাংশ ও সকাল সাড়ে ৮টায় ৬০ শতাংশ দগ্ধ নিয়ে মারা যান মাসুম।

ডা. তরিকুল ইসলাম আরও জানান, মহাখালী থেকে ৮ জন দগ্ধ ইনস্টিটিউটে এসেছিলেন। তাদের সবার অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনার সময় আগুনের তীব্রতা ছিল অনেক বেশি। অনেকের শরীর কম পোড়া থাকলেও তাদের শ্বাসনালি দগ্ধ হয়েছে বেশি।

সারাবাংলা/এসএসআর/একে

টপ নিউজ পেট্রোল পাম্প মহাখালী

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর