Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পচা ফাস্টফুডে ভরপুর নিউমার্কেটের ৮ রেস্টুরেন্ট


২০ মে ২০১৮ ১৪:২৩

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা : রাজধানীর ব্যস্ততম বিপণি বিতান নিউমার্কেটের আট রেস্টুরেন্ট অভিযান চালিয়ে পচা ফ্রাইড রাইস, পচা মাংস, নুডুলস, ফ্রেঞ্চ ফ্রাই, আম, আপেল, সস, পচা চিংড়ির সন্ধান পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। ক্রেতাদের কাছে বিক্রির জন্য এই পচা-বাসি খাবারগুলো রাখা হয়েছিল।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান রোববার (২০ মে) দুপুর ১২টায় নিউ মার্কেট এলাকায় অভিযানে যান। এ সময় তিনি ৯টি রেস্টুরেন্টের আটটিতেই নানা ত্রুটি দেখতে পান।

অভিযানের বিষয়টি টের পেয়ে ওই রেস্টুরেন্টের মালিকরা পালিয়ে যান। মালিকদের না পাওয়ায় প্রত্যেক দোকানের একজন কর্মীকে আটক করে পুলিশ। একইসঙ্গে ভ্রাম্যমাণ আদালত আট রেস্টুরেন্টকে ৪ লাখ ১০ হাজার টাকা জরিমানা ও আটক কর্মচারীদের দণ্ড দেন।

অভিযান শেষে সংবাদ ব্রিফিংয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান বলেন, ‘জরিমানার টাকা দোকান মালিকদের পরিশোধ করতে হবে। জরিমানা পরিশোধ না করলে ও রেস্টুরেন্ট মালিকদের পাওয়া না গেলে দোকানগুলো সিলগালা করে দেওয়া হবে। এছাড়া আট কর্মচারীর প্রত্যেককে তিনমাসের বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।’

অভিযান চালানো রেস্টুরেন্টগুলো হলো ওয়েস্টার্ন ফুড, অ্যারোমা ফুড, কিং ফুড, ক্যাপিটাল ফুড, আল-আমিন ফুড, সৈকত ফুড, ক্যাপ্রি ফুড, ফুড পার্ক।

নিউমার্কেটে দোকান মালিক সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিরুল ইসলাম শাহীন বলেন,  ‘দোকান মালিক সমিতির কঠোর মনিটরিং থাকার পরও যারা পচা-বাসি খাবার ক্রেতাদের খাওয়ায় তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব।’

সারাবাংলা/ইউজে/একে


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর