Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিমানবন্দরে আটকে গেলেন মেজর হাফিজ

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ ডিসেম্বর ২০২৩ ১৭:২১

ফাইল ছবি: মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ

ঢাকা: চিকিৎসার জন্য ভারতের নয়া দিল্লি যাওয়ার কথা থাকলেও যেতে পারলেন না বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম। রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে ফেরত পাঠানো হয়েছে।

কী কারণে ভারতে যেতে দেওয়া হয়নি, সে বিষয়ে তাকে কিছুই জানানো হয়য়নি বলে দাবি করেছেন মেজর (অব.) হাফিজ। তার বরাত দিয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেসউইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য সারাবাংলাকে জানিয়েছেন।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে হাফিজ উদ্দিন আহমেদের ভারতে যাওয়ার কথা ছিল। শায়রুল কবির খান জানান, আগামীকাল বুধবার (১৩ ‍ডিসেম্বর) দিল্লির ফরটিস হাসপাতালে তার একটি অস্ত্রোপচার হওয়ার কথা ছিল। কিন্তু কোনো কারণ না দেখিয়েই তাকে বিমানবন্দরের ইমিগ্রেশন থেকে ফেরত পাঠানো হয়েছে।

আরও পড়ুন- আন্তর্জাতিক মধ্যস্ততায় বিএনপির নির্বাচনে যাওয়া উচিত: মেজর হাফিজ

শায়রুল কবির খান সারাবাংলাকে বলেন, মেজর হাফিজ বিমানবন্দর থেকে আমাকে জানিয়েছেন, তার লাগেজও বিমানে তোলা হয়েছিল। কিন্তু তাকে বিমানে উঠতে দেওয়া হয়নি। তিনি লাগেজের জন্য অপেক্ষা করছিলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের আগে আলোচনায় উঠে আসেন মেজর হাফিজ। গুঞ্জন ওঠে বিএনপি ছেড়ে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনে (বিএনএম) যোগ দেবেন এবং দলটির হয়ে নির্বাচনে অংশ নেবেন।

পরে এক সংবাদ সম্মেলনে মেজর হাফিজ বলেন, তিনি বিএনপি ছাড়তে চান না। বয়সের কারণে নির্বাচনে যাওয়ার পরিকল্পনাও তার নেই। রাজনীতি থেকে তিনি অবসর নিতে চান।

এরপর শাহজাহান ওমরসহ বেশ কয়েকজন বিএনপি নেতা নির্বাচনে গেলেও মেজর হাফিজ নির্বাচনে প্রার্থী হননি। তবে তার বিএনপি ছেড়ে যাওয়া কিংবা বিএনএমে যোগ দেওয়ার গুঞ্জনও এখনো থামেনি।

বিএনপির সঙ্গে মেজর হাফিজের সম্পর্কে টানাপোড়েন অবশ্য নতুন নয়। দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ২০২০ সালের ১৪ ডিসেম্বর তাকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছিল বিএনপি। তিনি নোটিশের জবাবও দিয়েছিলেন। পরে দল কঠোর কোনো ব্যবস্থা না নিলেও দলের সঙ্গে সম্পর্কটা আর আগের মতো ছিল না মেজর হাফিজের।

আরও পড়ুন-

বিএনপির নির্বাচনে অংশ নেওয়া উচিত: হাফিজ

জামিন পেলেন মেজর (অব.) হাফিজ ও খায়রুল খোকন

মেজর হাফিজকে বাদ দিয়ে বিএনপির স্বাধীনতা উদযাপন কমিটি

মেজর হাফিজকে শোকজ মুক্তিযোদ্ধাদের অপমান: ওবায়দুল কাদের

সারাবাংলা/এজেড/টিআর

টপ নিউজ মেজর হাফিজ হাফিজ উদ্দিন আহমেদ হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর