Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোরেলগঞ্জে রাস্তাজুড়ে মালামাল সংরক্ষণ-বিপণনে জরিমানা


২০ মে ২০১৮ ১৪:২০

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।। 

বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে বিভিন্ন ব্যস্ততম সড়কের পাশে অবৈধভাবে মালামাল সংরক্ষণ-বিপণন এবং রমযান মাস উপলক্ষে খাদ্যে ভেজাল প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। ‍রাস্তা জুড়ে বিভিন্ন মালামাল রাখার কারণে দুর্ঘটনাসহ যানবাহন চলাচলে নানা প্রতিবন্ধকতার সৃষ্টি হতো। এতে এলাকাবাসী ও  পথচারিদের নানা ভোগান্তির মধ্যে পড়তে হত।

রোববার (২০ মে) উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এতে ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

স্থানীয়রা অভিযোগ করেন, বাগেরহাটের বগী-সাইনবোর্ড আঞ্চলিক মহাসড়কের মোরেলগঞ্জ অংশের মহাসড়কসহ বিভিন্ন সড়ক জুড়ে অবৈধভাবে মালামাল সংরক্ষণ করে আসছে কিছু স্বার্থান্বেষী মহল। তারা সড়ক জুড়ে ইট,বালি, খোয়া, কাঠের গুড়িসহ বাস, ট্রাক অবৈধভাবে রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এর কারণে যানবাহন ও পথচারীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছে। ঘটছে অনেক দুর্ঘটনা।

৩০ মার্চ দুপুরে বগী-সাইনবোর্ড আঞ্চলিক মহাসড়কের খালকুলা এলাকায় সড়ক দুর্ঘটনায় সানকিভাঙ্গা গ্রামের নুরুল হক শেখের পুত্র সুমন (২৬), ১৮ মার্চ বাগেরহাট-মোরেলগঞ্জ মহাসড়কের দোনা এলাকায় দুর্ঘটনায় মা শিল্পী আক্তার (৩৫) ও ছেলে স্কুল ছাত্র মো. ওমর (৭), ২৯ জানুয়ারী নব্বইরশি বাসস্ট্যান্ড এর রাস্তার উপর রাখা ট্রাকের ধাক্কায় তন্ময় মালিঙ্গা (২৮) যুবকের মৃত্যু হয়েছে। এভাবে প্রতিদিন কমবেশি সড়ক দুর্ঘটনা ঘটছে।

এসব নানা অভিযোগের প্রেক্ষিতে রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান ছোলমবাড়িয়া বাস স্ট্যান্ড থেকে দৈবজ্ঞহাটী পর্যন্ত মহাসড়কের দুই পাশের অবৈধভাবে মালামাল সংরক্ষণকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। আর এ অভিযোগে মহাসড়কের আইনের আওতায় ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এসময় তাকে সহায়তা করেন সহকারী কমিশনা (ভূমি) মো. আলমগীর হুসাইন ও মোরেলগঞ্জ থানা পুলিশ।

মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, মোরেলগঞ্জ বাজার, পোলেরহাট বাজার ও দৈবজ্ঞহাটি বাজারে পবিত্র রমজানে দ্রব্যমূল্য, খাবার-ইফতারি সামগ্রির মান, মুদি দোকানে দ্রব্যমূল্য রাখা,  পশু খাদ্য ও মাছের খাবার বিক্রির লাইসেন্স ইত্যাদি বিষয়ে মনিটরিং করা হয়েছে।

তিনি জানান, পোলেরহাট ও দৈবজ্ঞহাটি বাজারে পচা মাছ, নিষিদ্ধ বিদেশী মাগুর ও পিরানহা মাছ জব্দ ও নষ্ট করা হয়। এছাড়াও মাছ, মাংস, মুদি, ওষুধ, কাপড় ও স্বর্ণ ব্যবসায়ীদেরকে ডেকে তাদেরকে ব্রিফিং করা হয়। স্যানিটারি ইন্সপেক্টর এর সিল/অনুমতি ব্যতিত পশু জবাই করা যাবে না, ইঞ্চি-গজ এর বদলে মিটার-সেন্টিমিটার স্কেলে কাপড় পরিমাপ ও আনা-তোলা-ভরি এর বদলে গ্রামে স্বর্ণ পরিমাপের বাধ্যবাধকতার বিষয়ে ব্যবসায়ীদেরকে জানানো হয়।  এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ও কর্মকর্তা।

সারাবাংলা/টিএম


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর