Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোবিপ্রবিতে পরিবেশ সুরক্ষায় ‘প্লগিং’ 

নোবিপ্রবি করেসপন্ডেন্ট
১২ ডিসেম্বর ২০২৩ ২১:৫৮

নোয়াখালী: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) পরিবেশ সুরক্ষায় ‘প্লগিং’ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) ক্যাম্পাসে ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থীদের সংগঠন কোস্টাল এনভায়রনমেন্ট নেটওয়ার্ক এ কার্যক্রম পরিচালনা করে। এ সময় তারা জগিংয়ের সঙ্গে আবর্জনা তুলে পরিষ্কার করে এবং পরবর্তীতে আবর্জনাগুলো নোয়াখালী পৌরসভার গাড়িযোগে নির্দিষ্ট স্থানে ফেলে দেওয়া হয়।

বিজ্ঞাপন

কার্যক্রম শেষে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম পরিবেশ সুরক্ষায় কোয়েনের কার্যক্রমের প্রশংসা করেন। তিনি ক্যাম্পাসের ময়লা আবর্জনা নির্দিষ্ট জায়গায় সংরক্ষণ করতে এবং ময়লা আবর্জনা গাড়িতে করে নিয়মিত নিষ্কাশনের আশ্বাস দেন।

ডিসেম্বর প্লগিংয়ে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, প্রক্টর অধ্যাপক ড. মো. আনিসুজ্জামান রিমন, এনভোলিড লিমিটেডের কো-ফাউন্ডার ও সিইও মোরশেদুল বারী, ইনোভেশন ও সাসটেইনেবলিটি অফিসার মো. রাহাত আহম্মেদ।

এছাড়াও পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যাবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ মহিনুজ্জামান, মডারেটর অধ্যাপক ড. আব্দুস সালাম ও কামরুজ্জামান তুষার, প্রভাষক আদনান সজীবসহ পরিবেশে বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এনভোলিড কো-ফাউন্ডার ও সিইও মোরশেদুল বারী বলেন,তরুণ প্রজন্মের পরিবেশ সুরক্ষায় এমন উদ্যোগ নেওয়ায় সবাইকে শুভেচ্ছা। আমরা এনভোলিড লিমিটেড এমন উদ্যোগের পাশে থাকতে পেরে গৌরবান্বিত।

বিজ্ঞাপন

কোস্টাল এনভায়রনমেন্ট নেটওয়ার্ক (কোয়েন) এর সভাপতি মাহমুদুল হাসান বলেন, প্লগিং পরিবেশ রক্ষা এবং স্বাস্থ্য সুরক্ষার একটি নতুন আন্দোলন। আমরা চাই বিশ্বের অন্যান্য দেশের সচেতন নাগরিকদের মতো আমাদের দেশেও প্লগিং এর মাধ্যমে জনগণ পরিবেশ ও স্বাস্থ্য সচেতন হয়ে উঠুক।

সাধারণ সম্পাদক মায়িশা মিশকাত বলেন, আমরা আনন্দিত যে, আমাদের এই আন্দোলনে এনভোলীডকে পাশে পেয়েছি। পরিবেশ রক্ষা ও স্বাস্থ্য সুরক্ষায় প্লগিং গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আমরা আশাবাদী।

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর