Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীতে স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের মিছিল

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ ডিসেম্বর ২০২৩ ১১:৩৮

ঢাকা: বিএনপিসহ সমমনাদের ডাকা ১১ তম ধাপের ৩৬ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির তিন অঙ্গ ও সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা।

বুধবার (১৩ ডিসেম্বর) সকাল ৭টা থেকে ১০টার মধ্যে শান্তিনগর, বেইলি রোড, মৌচাক, গুলশান ও বাংলামোটর এলাকায় এসব মিছিল হয়।

সকাল ৭টার দিকে বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সহ-সম্পাদক, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলের নেতৃত্বে শান্তিনগর থেকে মিছিল বের করে বিএনপি। মিছিলটি শান্তিনগর থেকে বেইলি রোড ঘুরে মৌচাকে গিয়ে হয়।

মিছিলে অংশ নেন ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নোমান, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদ মুরাদ তালুকদার, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি আক্তার হোসেন, করিম প্রধান রনি, সহ-সাধারন সম্পাদক আজিজুল হক জিয়ন, সোলায়মান কবির আরিফ, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সহ-সভাপতি সৈয়দ মন্জুরুল হকসহ অনান্যরা।

সকাল ৮টার দিকে স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি ইয়াছিন আলী ও সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসানের নেতৃত্বে গুলশানে মিছিল হয়।

মিছিলটি গুলশান-২ এর আজাদ মসজিদের সামনে থেকে শুরু হয়ে গুলশান- ১ এর গোল চত্বর প্রদক্ষিণ করার মধ্য দিয়ে শেষ হয়।

মিছিলে অংশ নেন স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি রফিকুল ইসলাম, কামরুজ্জান বিপ্লব, আব্দুল কুদ্দুস, সরদার নুরুজ্জামান, যুগ্ম সম্পাদক কাজী মোক্তার হোসেন,জেড আই কামাল, আলাউদ্দিন জুয়েল, সহ সাধারণ সম্পাদক মোর্শেদ আলাম, মো. আসাদুজ্জামান আসাদ, মজিবুর রহমান, মাসুম ভুঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার সাহাবুদ্দিন সাবু, তৌহিদুল ইসলাম টিটু, শাহ আলম তপু, কামরুজ্জামান নয়ন,শফি মাহমুদ জুয়েল, প্রচার সম্পাদক জাকিরুল ইসলাম জাকির,সমাজসেবা সম্পাদক মামুন হাশেমী দীপুসহ অনান্যরা।

সকাল ৯টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লার নেতৃত্বে ধূপখোলায় বিক্ষোভ মিছিল ও সিইসির কুশপুত্তলিকা দাহ করে ছাত্রদলের নেতা-কর্মীরা। এ সময় সেখানে পুলিশ উপস্থিত হলে দ্রুত সরে পড়ে তারা।

সকাল ১০টার দিকে বাংলামোটর এলাকায় মিছিল করে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের নেতা-কর্মীরা। মিছিলটি বাংলামোটর থেকে শুরু হয়ে হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে গিয়ে শেষ হয়।

সারাবাংলা/এজেড/ইআ

বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর