Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাজীপুরে ট্রেন দুর্ঘটনায় ২ তদন্ত কমিটি গঠন

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ ডিসেম্বর ২০২৩ ১২:২২

ঢাকা: গাজীপুরে ট্রেন দুর্ঘটনা তদন্তে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে রেলওয়ের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি এবং স্থানীয় জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে, বুধবার (১৩ ডিসেম্বর) সকালে গাজীপুর ভাওয়াল রেলস্টেশনের কাছে রেললাইন কেটে ফেলায় ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় একজন নিহত ও আটজন আহত হয়েছেন। এ ঘটনার পর থেকে ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হুমায়ুন কবীর সারাবাংলাকে বলেন, বুধবার ভোর সোয়া ৪টার দিকে জয়দেবপুর-ময়মনসিংহ রেলসড়কের ভাওয়াল রেলস্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে। আমরা তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে দিয়েছি। কমিটিকে তিন দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

এদিকে সকাল ৯টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে করেন গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। তিনি সারাবাংলাকে বলেন, রাজেন্দ্রপুর স্টেশন ছেড়ে আসা ঢাকাগামী ‘মোহনগঞ্জ এক্সপ্রেক্স’ ট্রেনটি কিছুদূর যাওয়ার পরপরই বিকট শব্দে ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়। এরমধ্যে দু’একটি বগি ধানক্ষেতে ছিটকে পড়ে। ছিলাই বিল এলাকাতে অবরোধ সমর্থকরা রেললাইন কেটে ফেলায় এ দুর্ঘটনা ঘটে। এতে এক ট্রেনের যাত্রী মারা গেছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন।

তিনি আরও বলেন, ফায়ার সার্ভিস উদ্ধার তৎপরতা চলাচ্ছে। এ ঘটনায় ঢাকা- ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এ বিষয়ে রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জাননো হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে দেওয়া হয়েছে। কমিটি পাঁচ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দেবে।

এর আগে, টাঙ্গাইল ও সরিষাবাড়িতে যমুনা এক্সপ্রেস এবং ঈশ্বরদীতে মেইল ট্রেনে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

সারাবাংলা/জেআর/এনএস

গাজীপুর টপ নিউজ ট্রেন দুর্ঘটনা মোহনগঞ্জ এক্সপ্রেস


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর