Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মালয়েশিয়া পাচারকালে নারী-শিশুসহ ২৪ রোহিঙ্গা আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ ডিসেম্বর ২০২৩ ১৬:৩৭

কক্সবাজার: অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া পাচারকালে কক্সবাজারে টেকনাফের উপকূলীয় এলাকা থেকে নারী ও শিশুসহ ২৪ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। এর মধ্যে ছয়জন শিশু, ছয়জন নারী ও ১২ জন পুরুষ রয়েছেন।

বুধবার (১৩ ডিসেম্বর) বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের পরিদর্শক মো. মশিউর রহমান এ তথ্য জানান। এর আগে, গতকাল মঙ্গলবার (১২ ডিসেম্বর) দিবাগত রাত ১২টায় টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের কচ্ছপিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তারা উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানা গেছে।

বিজ্ঞাপন

মশিউর রহমান বলেন, গতকাল মঙ্গলবার মধ্যরাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়া এলাকার পাহাড়ে বেশ কিছু অপরিচিত মানুষের আনাগোনার খবর পায় পুলিশ। পরে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছলে উপস্থিতি টের পেয়ে ৪ থকে ৫ জন লোক কৌশলে পালিয়ে যায়। এসময় পাহাড়ের ঝোপ-জঙ্গল থেকে জমায়েত হওয়া ২৪ জন রোহিঙ্গাকে আটক করা হয়।

তিনি আরও বলেন, ‘উদ্ধার হওয়া রোহিঙ্গারা জানিয়েছে, ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া লোকজন এসব রোহিঙ্গাদের সাগরপথে ট্রলারে করে মালয়েশিয়া পাচারের জন্য জমায়েত করা হয়েছিল। ওই রাতের যেকোনো সময় তাদের ট্রলারে তুলে দেওয়ার কথা ছিল।’

পুলিশের এই পরিদর্শক বলেন, ‘গতকাল রাতে উদ্ধার হওয়া রোহিঙ্গাদের বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রে নিয়ে আসা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা মোতাবেক এসব রোহিঙ্গাদের ক্যাম্পে ফেরত পাঠানোর ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/ওএফএইচ/এনএস

কক্সবাজার টপ নিউজ রোহিঙ্গা আটক রোহিঙ্গা. পাচার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর