Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্বৃত্তের আগুন পুড়ল আদালতের এজলাস কক্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৫

খুলনা: খুলনার পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এজলাস কক্ষে আগুন দিয়েছে দুবৃত্তরা।

বুধবার (১৩ ডিসেম্বর) ভোরে দুর্বৃত্তদের দেওয়া আগুনে এজলাস কক্ষে আসামিদের কাঠগড়া ও আইনজীবীদের বসার স্থান পুড়ে যায়। এ ঘটনায় আদালতে ডিউটিরত দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

খুলনা জেলা প্রশাসক জেলা পুলিশ সুপার, উপজেলা নির্বাহী অফিসার, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, সহকারী পুলিশ সুপার, এসিল্যান্ড, থানা অফিসার ইনচার্জ, গোয়েন্দা সংস্থার সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা গেছে, ভোর সাড়ে ৫টার দিকে দুবৃত্তরা লাঠির মাথায় বস্তা পেঁচিয়ে তাতে দাহ্য পদার্থ মিশিয়ে পাইকগাছা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এজলাস কক্ষের ভাঙা জানালা দিয়ে ছুড়ে মারে। এতে এজলাস কক্ষে আসামিদের কাঠগড়া ও আইনজীবীদের বসার সোফা পুড়ে যায়। মুসল্লিরা মসজিদে নামাজে যাওয়ার সময় টের পেয়ে আদালতে অবস্থানরতদের খবর দিলে সবাই মিলে আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘটনা জানাজানি হলে খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, জেলা পুলিশ সুপার সাইদুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন, সহকারী পুলিশ সুপার সাইফুল ইসলাম, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আনোয়ারুল ইসলামসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় আইনশৃঙ্খলা বাহিনী আগুন লাগার কারণ উদঘাটনের জন্য সেখান থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করে। আদালত পাড়ায় অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে।

খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন বলেন, ‘নির্বাচনকে সামনে রেখে একটি চক্র এই কাজটি করে থাকতে পারে। এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে সেদিকে আমরা গভীর নজর দেব। এ ঘটনায় দোষীদের খুঁজে বের করে কঠোর শাস্তির আওতায় আনা হবে।’

বিজ্ঞাপন

জেলা পুলিশ সুপার সাইদুর রহমান বলেন, ‘ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/পিটিএম

আগুন আদালত এজলাস কক্ষ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর