Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উত্তরাঞ্চলে বইছে মৃদু শৈত্যপ্রবাহ, তাপমাত্রা কমবে আরও

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০২৩ ০৯:৫১

ফাইল ছবি

ঢাকা: গতকাল বুধবার (১৩ ডিসেম্বর) রাত থেকেই সারাদেশে শীতের তীব্রতা খানিকটা বেড়েছে। তবে দেশের উত্তর ও পশ্চিমাঞ্চলের তাপমাত্রা আগের দুই দিনের চেয়ে ৩ ডিগ্রি পর্যন্ত কমেছে। গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস।  এটি আরও ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, দেশের এই দুই অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানিয়েছেন, এ সময় সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আর আগামীকাল শুক্রবার (১৫ ডিসেম্বর) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আর সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এই পরিস্থিতির পরিবর্তন আসতে পারে সোমবার থেকে।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ৩০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

সারাবাংলা/জেআর/এনএস

আবহাওয়া অধিদফতর টপ নিউজ শৈত্যপ্রবাহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর