Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫২ বছরেও মুক্তিযোদ্ধার স্বীকৃতি পাননি মোবারক আলী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০২৩ ১০:৫০

বগুড়া: স্বাধীনতার ৫২ বছরেও মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত হতে পারেননি বগুড়া জেলার শিবগঞ্জের মোবারক আলী মন্ডল। তিনি উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের নিশ্চিন্তপুর মাচইল গ্রামের মৃত হাসান আলী মন্ডলের ছেলে।

বৃদ্ধ মোবারক আলীর জন্ম জন্ম ১৯৪৭ সালের ১০ ফেব্রুয়ারিতে। দুই ছেলে ও তিন মেয়ের বিয়ে হয়ে গেছে। বর্তমানে খুব সাধারণভাবে জীবন কাটছে তার। তিনি আক্ষেপ নিয়ে জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনুপ্রেরণায় তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন। ভারতের ত্রিমোহনী (তিওর) ইয়ুথ রিসিপশন ক্যাম্প কামারপাড়ায় যান। সেখানে প্রশিক্ষণ নিয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে তিনি। দেশ স্বাধীন হওয়ার পর বাড়িতে ফিরে আসেন।

মাচইল গ্রামের বাসিন্দা মোফাজ্জল হোসেন খান জানান, স্বাধীনতার ৫২ বছর পরেও তিনি মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি পাননি। এবার তিনি তালিকাভুক্ত হতে চান। তিনি একজন বৈধ মুক্তিযোদ্ধা। তাকে ত্রিমোহনী (তিওর) ইয়ুথ ক্যাম্পের প্রধান পরিচালক প্রয়াত মোজাফফর হোসেন মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি দিয়ে প্রত্যায়নপত্র দিয়েছেন।

সাবেক উপজেলা বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল বারী মন্ডল ও বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম ফকির বলেন, ‘মোবারক হোসেন দেশের অভ্যন্তরে প্রশিক্ষণ নিয়ে মুক্তিযুদ্ধ করেছেন। তাকে মুক্তিযোদ্ধা হিসাবে তালিকাভুক্ত করতে প্রশাসনের কাছে অনুরোধ করছি।’

সারাবাংলা/ইআ


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর