Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাইডেনের অভিসংশনের তদন্ত কংগ্রেসে অনুমোদন

আন্তর্জাতিক ডেস্ক
১৪ ডিসেম্বর ২০২৩ ১১:৪২

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে চলমান অভিশংসন তদন্তের পক্ষে আনুষ্ঠানিকভাবে অনুমোদন দিয়েছে দেশটির মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদ। খবর বিবিসি।

গতকাল বুধবার (১৩ ডিসেম্বর) রিপাবলিকান আইনপ্রণেতারা এই প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন। এর ফলে তদন্তকারীদের প্রমাণ সংগ্রহ করতে এবং আইনি বিষয়গুলো প্রয়োগ করার আরও ক্ষমতা দেবে বলে জানান আইনপ্রণেতারা।

বাইডেনের ভাইস-প্রেসিডেন্টের মেয়াদে ঘুষ ও দুর্নীতির অভিযোগ করেছেন তিনজন রিপাবলিকান নেতৃত্বে গঠিত এই কমিটি। তবে এ অভিযোগের বিষয়ে তারা এখন পর্যন্ত কোনো প্রমাণ দিতে পারেননি। বিডেন বলেছেন, বিরোধীরা ‘মিথ্যা দিয়ে আমাকে আক্রমণ করছে।’

বাইডেন তার ছেলে হান্টার বাইডেনের (৫৩) বিদেশি ব্যবসায়িক লেনদেন থেকে অসাধু উপায়ে লাভবান হয়েছেন কি না, তা তদন্ত করছে। তিন মাস আগে রিপাবলিকানরা অনানুষ্ঠানিকভাবে এ তদন্ত শুরু করেছিল।

হাউস অব রিপ্রেজেন্টেটিভস হলো কংগ্রেসের নিম্ন কক্ষ, যা মাত্র আট সিটের ব্যবধানে নিয়ন্ত্রণ করেন রিপাবলিকানরা। গতকাল বুধবার বিকেলে অনুষ্ঠিত ভোটাভুটিতে ২২১ সদস্য এই প্রস্তাবের পক্ষে ও ২১২ জন বিপক্ষে তাদের রায় দেন।

তদন্তের অনুমোদনের পক্ষে ভোট দেওয়ার অর্থ প্রেসিডেন্ট বাইডেনকে অভিশংসনের পক্ষে ভোট দেওয়া নয়। তবে এটি সম্ভাব্যতা অভিশংসনের চেষ্টাকে অগ্রসর করেছে।

সারাবাংলা/এনএস

টপ নিউজ প্রেসিডেন্ট জো বাইডেন যুক্তরাষ্ট্র


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর