Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে প্রধান বিচারপতির শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০২৩ ১২:২৭

ঢাকা: রাজধানীর মিরপুরে শহিদ বুদ্ধিজীবীদের স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে মিরপুরের শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে এ শ্রদ্ধা জানান তিনি।

এর আগে, বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ৭টা ১ মিনিটে স্মৃতিসৌধে ফুল দিয়ে শহিদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানান তারা।

স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের পর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এ সময় বিউগলে করুণ সুর বাজানো হয়।

এ সময় শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গার্ড অব অনার প্রদান করে তিন বাহিনীর একটি চৌকস দল। এরপর আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে শহিদ সমাধিতে ফুল দিয়ে পুনরায় শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর স্পিকার স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। অতঃপর প্রধান বিচারপতি শ্রদ্ধা নিবেদন করেন। শহিদ স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের পর উপস্থিত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর সর্বস্তরের মানুষ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। শ্রদ্ধা জানান শহিদ বুদ্ধিজীবী ও মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যরাও। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ছাড়াও রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের হাজারো শিক্ষার্থী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান।

সারাবাংলা/কেআইএফ/এনএস

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান শহিদ বুদ্ধিজীবীদের স্মৃতিসৌধ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর